সরকারি স্কুলের শিক্ষকদের ডোপ টেস্ট হবে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২২ জুন ২০২১, ১১:৪৪ পিএম

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সরকারি স্কুলের সহকারী শিক্ষকদের চাকরিতে ডোপ টেস্ট করানোর উদ্যোগ নিয়েছে সরকার।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) নেয়া মৌখিক পরীক্ষা শেষে সুপারিশপ্রাপ্ত সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ২ হাজার ১২১ জন সহকারী শিক্ষকের ডোপ টেস্টসহ স্বাস্থ্য পরীক্ষা শুরু হবে ৪ জুলাই। 

স্বাস্থ্য অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পিএসসি কর্তৃক সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের নতুন নিয়োগ পাওয়া ২ হাজার ১২১ জন সহকারী শিক্ষক ও শিক্ষিকা (১০ম গ্রেড) পদে প্রার্থীদের ডোপ টেস্টসহ স্বাস্থ্য পরীক্ষা হবে। এক্সরে, প্রস্রাব ও চক্ষু পরীক্ষা করে রিপোর্ট স্বাস্থ্য অধিদফতরে পাঠাতে হবে।

এসব পরীক্ষার সঙ্গে বাধ্যতামূলকভাবে ডোপ টেস্ট করে স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন স্বাস্থ্য অধিদফতরে পাঠাতে হবে। পরীক্ষার জন্য হাসপাতাল ও প্রার্থীদের তালিকাও প্রকাশ করেছে স্বাস্থ্য অধিদফতর।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে পরিচালক (বিদ্যালয়) অধ্যাপক মো. বেলাল হোসাইন বলেন, পিএসসির তালিকাভুক্তদের স্বাস্থ্য পরীক্ষা শুরু হচ্ছে। স্বাস্থ্য পরীক্ষা শেষ হলে দ্রুত সময়ের মধ্যে তাদের নিয়োগ দেয়া শুরু হবে।

করোনা ঠেকাতে লকডাউন ও সরকারি বিধিনিষেধের কারণে তাদের তথ্য যাচাই ও স্বাস্থ্য পরীক্ষার কাজ শেষ করতে দেরি হয়েছে।  তবে কাজটি দ্রুততম সময়ে শেষ করার জন্য সব ধরনের চেষ্টা করা হচ্ছে। এদের নিয়োগ নিয়ে তেমন জটিলতা নেই বলেও জানান তিনি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh