লকডাউন: গাজীপুরে কঠোর অবস্থানে প্রশাসন

গাজীপুর প্রতিনিধি

প্রকাশ: ২৩ জুন ২০২১, ০৬:০০ পিএম

লকডাউন বাস্তবায়ন করতে কঠোর অবস্থানে জেলা প্রশাসন

লকডাউন বাস্তবায়ন করতে কঠোর অবস্থানে জেলা প্রশাসন

গাজীপুরে দ্বিতীয় দিনের  কঠোর লকডাউন বাস্তবায়ন করতে কঠোর অবস্থানে জেলা প্রশাসন। ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের কয়েকটি স্থানে পুলিশ চেক পোস্ট বসিয়ে দূরপাল্লার গাড়ি নিজ নিজ জেলায় ফিরে দেয়া হচ্ছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে মহাসড়কের বিভিন্ন স্থানে ও দোকানপাট বিপণীবিতানে ভ্রাম্যমাণ আদালত চালিয়ে জরিমানা করা হয়েছে।

গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কারুজ্জামান জানান, সরকার ঘোষিত গাজীপুরে কঠোর লকডাউন বাস্তবায়নে পুলিশ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে কড়াকড়ি অবস্থানে রয়েছে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রায় ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চান্দনা চৌরাস্তা এলাকায় সকাল থেকে কোন প্রকার দূরপাল্লার যাত্রীবাহী যানবাহন চলাচল করতে কঠোর নজরদারীতে রাখা হয়েছে।

পুলিশ চেকপোস্ট বসিয়ে দুই মহাসড়কে কয়েকটি স্থানে দূরপাল্লার গাড়ি নিজ নিজ জেলায় ফিরে দেয়ায় জেলায় কোন যানবাহন ঢুকতে পারছে না। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরের কোনাবাড়িতে নিষেধাজ্ঞা অমান্য করে যানবাহন চালানোর দায়ে ১০জনকে এবং দোকান পাট খোলা রাখার দায়ে তিনজনকে মোট ৩১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  


তবে, সড়ক মহাসড়কে সাধারণ যাত্রীদের চলাচল ছিলো চোখে পরার মত। লেগুনা, অটোরিকশা, ও ব্যক্তিগত গাড়ি নিয়ে চলাচল করছে বহুসংখ্যক যাত্রী। চলাচলকারী বেশিরভাগ লোকজনকে স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি। গণ-পরিবহন না থাকায় বিপাকে রয়েছে বিভিন্ন গন্তব্যে যাতায়াতকারীরা।

টাঙ্গাইল থেকে ঢাকাগামী রফিকুল ইসলাম নামে যাত্রী জানান, হঠাৎ করে লকডাউন ঘোষণা করায় চাকুরীজীবী অনেকেই বিপাকে পড়েছেন। চাকুরী রক্ষার্থে বেশি ভাড়া দিয়েই গন্তব্যে যেতে হচ্ছে ভেঙ্গে।

সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশের প্রচেষ্টায় মহাসড়কে দূরপাল্লার ও আন্তঃজেলার বাস চলাচল বন্ধ করা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন, সালনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর মো. গোলাম ফারুক।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh