সুন্দরবনে বাগদা পোনা আহরণের সময় ৫ জেলে আটক

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশ: ২৪ জুন ২০২১, ০৪:০০ পিএম

 রাজাখালী খালে অবৈধভাবে বাগদা পোনা আহরণ

রাজাখালী খালে অবৈধভাবে বাগদা পোনা আহরণ

বন বিভাগ পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের গহিনে রাজাখালী খালে অবৈধভাবে বাগদা পোনা আহরণের সময় ৫ জেলেকে আটক করেছে সুন্দরবন স্মার্ট পেট্রল টিমের সদস্যরা। 

বৃহস্পতিবার (২৪ জুন) ভোর ৬ টার দিকে স্মার্ট পেট্রল টিমের দলপতি কোবাতক বন স্টেশন অফিসার (এসও) মো. নাসিরউদ্দীনের নেতৃত্বে মালামালসহ জেলেদের আটক করে।

এ সময় জেলেদের ব্যবহৃত ২টি নৌকা, ড্রাম, দা, বৈঠা, দুটি জাল ও দড়িসহ ২ হাজার বাগদা মাছের পোনা জব্দ করে স্মার্ট পেট্রল টিমের সদস্যরা। তবে, জব্দকৃত বাগদা মাছের পোনা তাৎক্ষণিক নদীতে অবমুক্ত করা হয়।

আটক ৫ জেলে হলেন- শ্যামনগর উপজেলার টেংরাখালী গ্রামে সফেদ গাজীর ছেলে মোশারফ গাজী এবং একই গ্রামের জয়নাল আবেদীনের ছেলে রফিকুল ইসলাম, সাকাত শেখের ছেলে কাদের শেখ, জিয়াদ গাজীর ছেলে অমেদ আলী এবং বৈশখালী গ্রামে শেখ রাশিদুলের ছেলে ফজের আলী।

সাতক্ষীরা সহকারী বন সংরক্ষক (এসিএফ) এম এ হাসান সত্যতা নিশ্চিত করে বলেন, সুন্দরবনে নদ নদীতে সকল প্রকার মাছের পোনা আহরণ নিষিদ্ধ আছে।

এমতাবস্থায় বন বিভাগের চোখ ফাকি দিয়ে ওই জেলেরা সুন্দরবনে প্রবেশ করে অবৈধভাবে নদীতে মাছের পোনা আহরণ করার সময় অভিযান চালিয়ে আটক করা হয়। আটক জেলেদের বন আইনে আদালতে প্রেরণ করা হয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh