একদিনে ৬ হাজার ছাড়াল শনাক্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুন ২০২১, ০৫:১২ পিএম | আপডেট: ২৪ জুন ২০২১, ০৫:৪০ পিএম

ছবি: স্টার মেইল

ছবি: স্টার মেইল

দেশে গত একদিনে করোনাভাইরাসে আক্রান্ত ৮১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৫৮ জন।

বৃহস্পতিবার (২৪ জুন) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

অধিদফতরের হিসাবে, এ পর্যন্ত দেশে করোনায় ১৩ হাজার ৮৬৮ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লাখ ৭২ হাজার ৯৩৫ জন।

গত একদিনে সুস্থ হয়েছেন ৩ হাজার ২৩০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৯৪ হাজার ৭৮৩ জন। 

২৪ ঘণ্টায় ৩০ হাজার ৯৯৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ৩০ হাজার ৩৯১টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৯ দশমিক ৯৩ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৪ লাখ ৩৫ হাজার ৪৬৬টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫৬ শতাংশ।

মৃত ৮১ জনের মধ্যে ২৩ জনই খুলনার। এছাড়া ঢাকায় ১৩, চট্টগ্রামে ৭, রাজশাহীতে ২০, বরিশালে ৩, সিলেটে ৫, রংপুরে ৭ এবং ময়মনসিংহে ৩ জন মারা গেছেন।

মৃতদের মধ্যে ৫৫ জন পুরুষ এবং ২৬ জন নারী। এদের মধ্যে ৫ জন বাসায় মারা গেছেন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১৩ হাজার ৮৬৮ জনের মধ্যে পুরুষ ৯ হাজার ৯২০ জন এবং নারী ৩ হাজার ৯৪৮ জন।

গত একদিনে যারা মারা গেছেন তাদের মধ্যে ৩৬ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১৮, ৪১ থেকে ৫০ বছরের ৯, ৩১ থেকে ৪০ বছরের ৯, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৮ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh