উজানের ঢলে শেরপুরের ৪ ইউনিয়ন প্লাবিত

শেরপুর প্রতিনিধি

প্রকাশ: ০১ জুলাই ২০২১, ১০:০৩ এএম | আপডেট: ০১ জুলাই ২০২১, ১০:০৪ এএম

ঝিনাইগাতিসহ ৪ ইউনিয়ন উজানের ঢলে প্লাবিত হয়েছে। ছবি : শেরপুর প্রতিনিধি

ঝিনাইগাতিসহ ৪ ইউনিয়ন উজানের ঢলে প্লাবিত হয়েছে। ছবি : শেরপুর প্রতিনিধি

ভারতের মেঘালয় রাজ্যের পাহাড়ি ঢলের পানিতে শেরপুর জেলার সীমান্তবর্তী ঝিনাইগাতি উপজেলার মহারশি নদীর পানি বৃদ্ধি পেয়ে উপজেলা সদরসহ ঝিনাইগাতি সদর ইউনিয়ন, মালিঝিকান্দা, হাতিবান্ধা ও গৌরিপুর ইউনিয়নের আংশিক এলাকা প্লাবিত হয়েছে। 

এতে প্রায় ৩০ গ্রাম পানিতে তলিয়ে গেছে। ঢলের স্রোতে ইতিমধ্যে ইউনিয়নগুলোর বিভিন্ন গ্রামের কাঁচা ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে, তলিয়ে গেছে বিভিন্ন পুকুর ও গ্রীষ্মকালিন সবজি ক্ষেত। 

গত দুইদিন ধরে ভারি বর্ষণ, উজানের পাহাড়ি ঢল ও ঝিনাইগাতি উপজেলা সদরের পাশ দিয়ে বয়ে যাওয়া মহারশি নদীর পানি হঠাৎ করেই বৃদ্ধি হয়ে উপজেলা চত্ত্বরের ১২ থেকে ১৩ টি দফতরের অফিসের থেতর পানি প্রবেশ করে। এরপর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও উপজেলা সদরের প্রধান সড়কসহ বাজারের বিভিন্ন দোকানপাঠ ও আবাসিক এলাকার বিভিন্ন বাসা-বাড়িতে পানি প্রবেশ করে। 

এতে সাধারণ মানুষ ভোগান্তিতে পড়ে। এছাড়া সরকারি ও বেসরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা ও কর্মচারিরাও ভোগান্তি পড়েন ঢলের পানিতে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ জানায়, উজানের পাহাড়ি ঢলের কারণে ঝিনাইগাতি উপজেলার মহারশির পানি বেড়ে সাময়িকভাবে উপজেলার বিভিন্ন এলাকা পানিতে তলিয়ে গেলেও বৃষ্টি থেমে গেলে পানি নেমে যাবে। তবে বৃষ্টি হলে পানি আরো বাড়তে পারে। 

তিনি আরো বলেন, ক্ষয়ক্ষতির বিষয়ে আমাদের প্রস্তুতি রয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh