রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে আরো ২২ জনের মৃত্যু

রাজশাহী প্রতিনিধি

প্রকাশ: ০১ জুলাই ২০২১, ১১:৩০ এএম

রোগী বৃদ্ধি পাওয়ায় হাসপাতাল শয্যার ওপরেও চাপ বাড়ছে। শ্বাসকষ্ট নিয়ে রোগীর অপেক্ষা। ছবি : স্টার মেইল

রোগী বৃদ্ধি পাওয়ায় হাসপাতাল শয্যার ওপরেও চাপ বাড়ছে। শ্বাসকষ্ট নিয়ে রোগীর অপেক্ষা। ছবি : স্টার মেইল

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও এর উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরো ২২ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনা আক্রান্ত হয়ে পাঁচজন ও উপসর্গে ১৭ জন মারা গেছেন।

গতকাল বুধবার (৩০ জুন) সকাল ৯টা থেকে আজ বৃহস্পতিবার (০১ জুলাই) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। গতকাল হাসপাতালটির করোনা ইউনিটে সর্বোচ্চ ২৫ জন মারা যান। 

আজ সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে ২২ জন মারা গেছেন। এদের মধ্যে করোনার ‘হটস্পট’ রাজশাহী জেলারই ১৪ জন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের একজন, নওগাঁর পাঁচজন ও ঝিনাইদহের একজন। 

তিনি বলেন, করোনা সংক্রমণে মারা গেছেন রাজশাহীর তিনজন, নওগাঁর একজন ও ঝিনাইদহের একজন। উপসর্গে মারা গেছেন রাজশাহীর ১১ জন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের একজন ও নওগাঁর চারজন। স্বাস্থ্যবিধি মেনে সবার দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৬৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৬ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৯৫ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২৬৭ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৪০৫টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪৬২ জন।

ডা. ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৪৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৩৬৫টি নমুনায় ২০১ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবের টেস্টে মোট ৫৫৩টি নমুনা পরীক্ষায় ২৪৮ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। 

পরীক্ষার অনুপাতে নওগাঁর ৬৩ দশমিক ৫৬ শতাংশ, রাজশাহীর ৩৯ দশমিক ৯০ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ৩৭ দশমিক ৯৩ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

 গত ১ জুন থেকে ৩০ জুন সকাল ৯টা পর্যন্ত রামেক হাসপতালের করোনা আইসোলেশন ইউনিটে মারা গেছেন ৩৫২ জন। এর মধ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৭০ জনের। আর করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন ১৭৬ জন। এছাড়া করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন ছয়জন। 

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh