কারেনের বোলিং ঝড়ে উড়ল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ জুলাই ২০২১, ০৪:৪২ পিএম

৪৮ রানে ৫ উইকেট নিয়ে ইংল্যান্ডের জয়ের ভিত গড়ে দেন স্যাম কারেন

৪৮ রানে ৫ উইকেট নিয়ে ইংল্যান্ডের জয়ের ভিত গড়ে দেন স্যাম কারেন

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতেও বড় জয় পেয়েছে ইংল্যান্ড। শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়ে এক ম্যাচ আগেই ২-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়ে স্বাগতিকরা।

লন্ডনের দ্য ওভালে শ্রীলঙ্কার করা ৯ উইকেটে ২৪১ রানের টার্গেট, সাত ওভার ও ৮ উইকেট অক্ষত রেখেই পেরিয়ে যায় ইংল্যান্ড।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে শ্রীলঙ্কা। স্যাম কারেনের সিম বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেনি তাদের টপ অর্ডার।

৭ ওভারের মধ্যেই ফিরে যান কুশাল পেরেরা, আভিষ্কা ফার্নান্দো, পাথুম নিসাঙ্কা ও চারিথ আসালাঙ্কা। এর মধ্যে প্রথম তিন উইকেট নেন কারেন। আসালাঙ্কাকে আউট করেন ডেভিড উইলি।

২১ রানে ৪ উইকেট হারানো লঙ্কানদের ইনিংস মেরামতের চেষ্টা করেন ওয়ানিন্দু হাসারাঙ্গা ও ধনঞ্জয়া ডি সিলভা। হাসারাঙ্গা ২১ রান করে কারেনের শিকারে পরিণত হলে ধনঞ্জয়ার সঙ্গে জুটি বাঁধেন শানাকা।

ষষ্ঠ উইকেটে ৭৮ রান যোগ করে আউট হন দুইজন। ৩৫ তম ওভারের তৃতীয় বলে ভাঙ্গে জুটি। ৯১ রান করে ফেরেন ধনঞ্জয়া। ৪৫তম ওভারের শেষ বলে আউট হওয়া শানাকা করেন ৪৭।

শেষ দিকে চামিকা করুনারত্নে ও বিনুরা ফার্নান্দোর ক্যামিও ইনিংসে আড়াই শর কাছাকাছি স্কোর পায় শ্রীলঙ্কা।

কুসল পেরেরাকে বিদায় করার পর স্যাম কারেনের উল্লাস

ইংল্যান্ডের হয়ে কারেন ৪৮ রানে পাঁচটি ও উইলি ৬৪ রানে চার উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে, দ্রুত গতিতে শুরু করেন জেসন রয় ও জনি বেয়ারস্টো। উদ্বোধনী জুটিতে ৭৬ রান আসে ইংল্যান্ডের।

২৯ রান করে হাসারাঙ্গার বলে বেয়ারস্টোর বোল্ড হলে ভাঙ্গে জুটি। এরপর জো রুট ও রয় জুটি বেশি বড় করতে পারেননি। ২৮ রান যোগ করার পর ব্যক্তিগত ৬০ রানে বিদায় নেন রয়।

বাকি সময়ে রুট ও ইংলিশ অধিনায়ক ওইন মরগ্যানের অনবদ্য ব্যাটিংয়ে আর কোনো উইকেট হারায়নি ইংল্যান্ড। রুট ৬৮ আর মরগ্যান ৭৫ রানে অপরাজিত থাকেন। ৪২ বল আগে জয়ের দেখা পায় ইংল্যান্ড।

পাঁচ উইকেট নিয়ে ম্যাচসেরা হন স্যাম কারেন। সিরিজের সবশেষ ম্যাচ ব্রিস্টলে রবিবার।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা: ৫০ ওভারে ২৪১/৯ (নিসানকা ৫, পেরেরা ০, আভিশকা ২, ধনাঞ্জয়া ৯১, আসালঙ্কা ৩, হাসারাঙ্গা ২৬, শানাকা ৪৭, চামিকা ২১, বিনুরা ১৭, চামিরা ১৪*, আসিথা ১*; উইলি ১০-১-৬৪-৪, স্যাম কারান ১০-১-৪৮-৫, টম কারান ১০-০-৪৩-০, উড ১০-১-৩৫-০, রশিদ ১০-০-৫০-০)    

ইংল্যান্ড: ৪৩ ওভারে ২৪৪/২ (রয় ৬০, বেয়ারস্টো ২৯, রুট ৬৮*, মর্গ্যান ৭৫*; চামিরা ৯-০-৪৬-০, বিনুরা ৯-০-৫৩-০, আসিথা ১০-০-৫৪-০, হাসারাঙ্গা ৭-০-৪৬-১, চামিকা ৬-০-৪৬-১, ধনাঞ্জয়া ২-০-১০-০)

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh