বিদায় নিলেও গোল্ডেন বুট জেতার দৌড়ে এগিয়ে রোনালদো

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ০৫ জুলাই ২০২১, ১১:৪৪ এএম

ক্রিশ্চিয়ানো রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদো

পর্তুগাল ইউরো কাপ থেকে বিদায় নিলেও পাঁচটি গোল করার পাশাপাশি একটি অ্যাসিস্ট থাকায় সর্বোচ্চ গোলাদাতার তালিকায় এক নম্বরে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পাঁচটি গোল করে দ্বিতীয় স্থানে রয়েছেন চেক প্রজাতন্ত্রের প্যাট্রিক শিক। তবে তার একটাও অ্যাসিস্ট নেই।

ফলে গোল্ডেন বুটের দাবিদার হিসেবে অনেকটাই এগিয়ে রয়েছেন পর্তুগালের তারকা। তবে প্রতিযোগিতা এখনো শেষ হয়নি। রোনালদোর কাছাকাছি রয়েছেন ডেনমার্কের ক্যাসপার ডলবার্গ। তিনটি গোল করলেও একটাও অ্যাসিস্ট এখনও করতে পারেননি তিনি। সুযোগ রয়েছে ইংল্যান্ডের রহিম স্টারলিংয়ের কাছেও। তিনটি গোল ও একটি অ্যাসিস্ট করেছেন তিনি।

তালিকায় তিন নম্বরে রয়েছেন ফ্রান্সের করিম বেঞ্জেমা। চারটি গোল করলেও এবারের ইউরোয় শেষ ষোলো থেকেই বিদায় নিতে হয়েছে তাদের। চার নম্বরে রয়েছেন সুইডেনের এমিল ফর্সবার্গ। তারও গোলের সংখ্যা চার। শেষ ষোলো থেকে বিদায় নিতে হয়েছে তাদেরও। চারটি গোল করেছেন বেলজিয়ামের রোমেলু লুকাকুও। ইতালির বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে হেরে বেলজিয়ামও বিদায় নিয়েছে প্রতিযোগিতা থেকে। 

সুইৎজারল্যান্ডের জারদান শাকিরি করেছেন তিনটি গোল। একটি অ্যাসিস্টও রয়েছে তার। তবে কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে স্পেনের কাছে হেরে তাদের স্বপ্নের দৌড় শেষ করতে হয়। তালিকায় এর পরেই আছেন স্টারলিং ও ডলবার্গ। নয় নম্বরে রয়েছেন রবার্ট লেয়নডস্কি। পোল্যান্ডের এই ফুটবলার তিনটি গোল করেছেন। তবে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে তাদের। 

নেদারল্যান্ডসের জর্জিনিয়ো ওয়াইনালডাম রয়েছেন ১০ নম্বরে। তিনটি গোল করেছেন তিনিও।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh