কোপায় গোল্ডেন বুটের দৌড়ে আছেন যারা

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ জুলাই ২০২১, ০৬:২৭ পিএম

গোল্ডেন বুটের দৌড়ে আছেন মেসি, গোমেজ, মার্তিনেজ, কারিল্লো, লাপাদুলা এবং নেইমার

গোল্ডেন বুটের দৌড়ে আছেন মেসি, গোমেজ, মার্তিনেজ, কারিল্লো, লাপাদুলা এবং নেইমার

কোপা আমেরিকার এই আসরে কি গোল্ডেন বুট যাবে লিওনেল মেসি ঘরে? শুরুটা হয়েছিল ১০ দলের লড়াই দিয়ে, এখন তা কমে দাঁড়িয়েছে চার দলে। শিরোপার পথে আরও এক ধাপ রাখতে সেমিফাইনালে লড়বে ব্রাজিল-পেরু ও আর্জেন্টিনা-কলম্বিয়া। 

এখন পর্যন্ত চারটি গোল করে সবার উপরে আর্জেন্টিনা অধিনায়ক, সমান সংখ্যক অ্যাসিস্টও তার। আশ্চর্যের ব্যাপার হলো শিরোপার মতো কখনও মেসি জিততে পারেননি কোপার গোল্ডেন বুট অ্যাওয়ার্ড।

আর চারটি গোল করলে মেসি কোপার সর্বকালের শীর্ষ গোলদাতা আর্জেন্টিনার নবের্তো মেন্দেজ ও ব্রাজিলের জিজিনহোর রেকর্ডে ভাগ বসাবেন। দুজনেরই গোল ১৭টি করে। 

এবার আর্জেন্টাইন ফরোয়ার্ড অসাধারণ পারফর্ম করে চলেছেন। চিলির বিপক্ষে অবিশ্বাস্য ফ্রি কিক দিয়ে প্রথম ম্যাচেই গোলমুখ খোলেন। বলিভিয়ার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে করেন জোড়া গোল। আর কোয়ার্টার ফাইনালে ফ্রি কিক গোলে তাক লাগিয়ে দেন বিশ্বকে।

একমাত্র মেসির নামের পাশে রয়েছে চার গোল। তার চেয়ে দুই গোল পিছিয়ে থেকে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা এখন পর্যন্ত ১০ জন। তবে এখন টুর্নামেন্টে টিকে আছেন পাঁচ জন। তারা হলেন আর্জেন্টিনার পাপু গোমেজ ও লাউতারো মার্তিনেজ, পেরুর আন্দ্রে কারিল্লো ও জিয়ানলুকা লাপাদুলা এবং ব্রাজিলের নেইমার।

আর দুই ম্যাচ খেলার সুযোগ রয়েছে প্রত্যেক দলের। এখন দেখার অপেক্ষা মেসিকে কেউ টপকে যাবেন নাকি তিনি আরও ব্যবধান বাড়িয়ে জিতবেন ক্যারিয়ারের প্রথম কোপা গোল্ডেন বুট।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh