প্রধানমন্ত্রীর এপিএস পরিচয় দিয়ে রিমান্ডে কবির

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১ জুলাই ২০২১, ১১:৩৩ পিএম

গিয়াস উদ্দিন কবির।

গিয়াস উদ্দিন কবির।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (এপিএস) ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার পরিচয় দিয়ে বিভিন্ন মন্ত্রণালয় ও জেলা প্রশাসকদের কাছে টাকা দাবি করার অভিযোগে গ্রেফতার গিয়াস উদ্দিন কবিরকে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রবিবার (১১ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আসাদুজ্জামান আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

রবিবার কুমিল্লা থেকে তাকে গ্রেফতার করেন সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন।  

পুলিশ জানায়, গ্রেফতার ব্যক্তির কাছ থেকে একটি মোবাইল ও সিম উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি তার অপরাধের কথা স্বীকার করেছেন।

জানা যায়, প্রতারণা চক্রের সদস্য গিয়াস উদ্দিন কবির কিছু দিন ধরে বন ও পরিবেশ মন্ত্রী, বিভিন্ন জেলা প্রশাসক এবং পুলিশের বিভিন্ন কর্মকর্তাদের কাছে টাকা দাবি করে। এ চক্র কুমিল্লা জেলার অ্যাডভোকেট কামাল হোসেনের কাছ হতে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার পরিচয় ধারণ করে দেড় লাখ টাকা নেয়। এছাড়া প্রতারণার অংশ হিসেবে এ চক্র বিভিন্ন মন্ত্রী এবং সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের কাছে কখনো ভয়েস কল বা কখনো মেসেজের মাধ্যমে টাকা দাবি করত।

ওই চক্র প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার পরিচয় ধারণ করে বিভিন্ন ব্যক্তির চাকরি বা বদলির কথা বলে টাকা দাবি করে। কেউ টাকা দিতে অস্বীকার করলে ভয়ভীতি ও সামাজিকভাবে মানসম্মান ক্ষুণ্ন করার হুমকি দিত। অনেকে ভয়ে এ প্রতারক চক্রকে বিভিন্ন পরিমাণ টাকা দিত। ওই ঘটনায় পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৩/২৪ ধারায় একটি মামলা হয়।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh