গোল্ডেন বুট জিতলেন রোনালদোই

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১২ জুলাই ২০২১, ০৯:১০ এএম

ক্রিস্টিয়ানো রোনালদো

ক্রিস্টিয়ানো রোনালদো

পর্তুগাল ইউরো ২০২০ আসরের দ্বিতীয় রাউন্ডেই বিদায় নিলেও সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন বুট জিতেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। গ্রুপ পর্বে অসাধারণ নৈপুণ্য দেখিয়ে ৫ গোল করেছিলেন রোনালদো। সাথে ছিল একটি অ্যাসিস্ট। 

শেষ পর্যন্ত তিনিই জিতলেন এবারের ইউরোর সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন বুট। গ্রুপ পর্বে হাঙ্গেরির বিপক্ষে দুটি, ফ্রান্সের বিপক্ষে দুটি ও জার্মানির বিপক্ষে গোল করেছেন একটি। গ্রুপ পর্বের তিন ম্যাচেই ৫ গোল করে ফেলেছিলেন সিআর সেভেন।

এদিকে রোনালদোর সাথে গোল্ডেন বুট জেতার লড়াইয়ে ছিলেন ইংল্যান্ডের হ্যারি কেইন। ৪ গোল করা ইংল্যান্ডের অধিনায়ক ফাইনালে ছিলেন নিষ্প্রভ। তাতেই নিশ্চিত হয়ে যায় রোনালদোর গোল্ডেন বুট জেতা।

টুর্নামেন্টে রোনালদোর সমান ৫ গোল করেন চেক প্রজাতন্ত্রের প্যাট্রিক চেকও। তবে রোনালদোর পাঁচ গোলের সাথে একটি অ্যাসিস্ট থাকায় তার কাছেই গেল আরেকটি স্বীকৃতি।

১৪ গোল করে এবারই ইউরোর ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার রেকর্ড গড়েন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। এই টুর্নামেন্ট খেলার পথে আন্তর্জাতিক ফুটবলে ইরানের আলি দাইয়ির ১০৯ গোলের রেকর্ডও স্পর্শ করেন পর্তুগালের অধিনায়ক। 

এবারের ইউরোতে হয়েছে রোমাঞ্চ ছড়ানো অনেক গোল। ফ্রান্সের করিম বেনজেমা, বেলজিয়ামের রোমেলো লুকাকু, ডেনমার্কের এমিল ফোর্সবার্গও ৪ গোল করে করেছেন। আর তিন গোল করে আসে আরো পাঁচজনের পা থেকে।

জমজমাট ইউরোর লড়াই শেষে কাপ উঠেছে ইতালির ঘরে। গতকাল রবিবার রাতে লন্ডনের ওয়েম্বলিতে টানটান উত্তেজনার ফাইনালে টাইব্রেকারে স্বাগতিক ইংল্যান্ডকে ৩-২ গোলে হারিয়ে দেয় আজ্জুরিরা।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh