বৃহস্পতিবার থেকে চলবে ট্রেন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১২ জুলাই ২০২১, ০৭:২৬ পিএম | আপডেট: ১২ জুলাই ২০২১, ০৮:৪১ পিএম

সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে আগামী বৃহস্পতিবার থেকে রেল যোগাযোগ চালু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সোমবার (১২ জুলাই) রেল মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসন ফাঁকা রেখে ১৫ জুলাই থেকে ট্রেন চলাচল করবে। তবে টিকিট কিনতে হবে অনলাইনে। কাউন্টারে কোনো টিকিট বিক্রি হবে না।

লকডাউন শিথিল করা নিয়ে সরকারের প্রজ্ঞাপন জারির পর পরবর্তী সিদ্ধান্ত জানাবে রেল মন্ত্রণালয়।

সোমবার (১২ জুলাই) রাতে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মো. মাসুদ সারোয়ার বলেন, ট্রেনে যাত্রার পাঁচ দিন আগে থেকে টিকেট সংগ্রহ করতে হয়। কিন্তু এবার এই নিয়ম মানা না-ও হতে পারে। এক্ষেত্রে সরকার প্রজ্ঞাপন জারির পর আমরা চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে পারব। তবে আগামীকাল (মঙ্গলবার) দুপুরের পর থেকে অনলাইনে ট্রেনের টিকিট কেনা যাবে।

এর আগে রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন জানান, আগামী ১৫ জুলাই থেকে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসন ফাঁকা রেখে ট্রেন চলাচল করবে। এ ক্ষেত্রে টিকিট শুধুমাত্র অনলাইনে পাওয়া যাবে। কাউন্টারে কোনো টিকেট দেয়া হবে না। বাকি সিদ্ধান্ত প্রজ্ঞাপনের আলোকে দেয়া হবে।

এদিকে করোনা রোধে বিভিন্ন বিষয়ে সরকার আরোপিত বিধিনিষেধ আগামী ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত শিথিল করা হবে। এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মঙ্গলবার (১৩ জুলাই) প্রজ্ঞাপন জারি করা হবে।

সোমবার (১২ জুলাই) সরকারি এক তথ্য বিবরণীতে এ তথ্য জানানো হয়। তথ্য অধিদফতরের প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

আগামী ২৩ জুলাই থেকে আবারও কঠোর বিধিনিষেধ জারি করা হবে বলেও তথ্য বিবরণীতে উল্লেখ করা হয়েছে।

এদিকে আগামী ১৫ জুলাই থেকে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচলের অনুমতি দিতে যাচ্ছে সরকার। এছাড়া ওই দিন থেকেই সীমিত পরিসরে দোকানপাট ও শপিং মল খুলে দেয়া হবে বলে জানা গেছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh