আজ ব্যাংক আড়াইটা পর্যন্ত খোলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৪ জুলাই ২০২১, ১১:৩৯ এএম

ব্যাংক লেনদেন হবে আজ দুপুর আড়াইটা পর্যন্ত। ফাইল ছবি

ব্যাংক লেনদেন হবে আজ দুপুর আড়াইটা পর্যন্ত। ফাইল ছবি

করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকার ঘোষিত বিধিনিষেধের শেষ দিন আজ বুধবার (১৪ জুলাই)। সে হিসেবে ব্যাংক লেনদেন হবে আজ দুপুর আড়াইটা পর্যন্ত। তবে আগামীকাল বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে ব্যাংক খোলা থাকবে বিকেল ৪টা পর্যন্ত। 

ঈদুল আজহার আগে চলমান বিধিনিষেধ শিথিল করেছে সরকার। এ সময় ব্যাংকের লেনদেন ও পরিচালনার নতুন সময়সূচি ঘোষণা করেছে কেন্দ্রীয় ব্যাংক। এর মধ্যে তিনদিন স্বাভাবিক ‍নিয়মে চলবে ব্যাংক। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হবে। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করার জন্য ব্যাংক খোলা থাকবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। 

এছাড়া আগামী শনিবার (১৭ জুলাই) ও ঈদের আগের দিন মঙ্গলবার (২০ জুলাই) শিল্প এলাকায় ব্যাংক সীমিত আকারে খোলা থাকবে। 

গতকাল মঙ্গলবার (১৩ জুলাই) এক সার্কুলারে বাংলাদেশ ব্যাংক এই নির্দেশনা জারি করেছে।

বাংলাদেশ ব্যাংক বলছে, ঈদের আগে ১৭ ও ২০ জুলাই তৈরি পোশাক শ্রমিকদের বেতন বোনাস ও অন্যান্য ভাতাদি পরিষদের সুবিধার্থে কেবলমাত্র ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তৈরি পোশাকশিল্প সংশ্লিষ্ট শাখা সমূহ খোলা থাকবে। এই দুইদিন ব্যাংক সকাল ১০টা থেকে বেলা দুইটা পর্যন্ত লেনদেন করা যাবে।

নতুন নির্দেশনায় আরো বলা হয়েছে, ঈদের আগে ব্যবসা-বাণিজ্য পরিচালনা ও অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি কঠোরভাবে পরিপালন করে আগামী ১৫, ১৮ ও ১৯ জুলাই (বৃহস্পতিবার, রোববার ও সোমবার) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হবে। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করার জন্য সন্ধ্যা ৬টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে।

এছাড়া আগামী ২৫ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত লেনদেন করা যাবে। লেনদেন পরবর্তী কাজ গোছানোর জন্য ব্যাংক খোলা রাখা যাবে বেলা ৩টা পর্যন্ত।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh