অপ্রতিরোধ্য কিংসকে থামাল চট্টগ্রাম আবাহনী

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৮ জুলাই ২০২১, ০৭:৩৮ পিএম

চট্টগ্রাম আবাহনী

চট্টগ্রাম আবাহনী

প্রিমিয়ার লিগে অপ্রতিরোধ্য দল বসুন্ধরা কিংস। ১৭ ম্যাচের ১৬টিতেই জয়। মাত্র একটিতে ড্র। এমন অজেয় দলটাকে মাটিতে নামাল চট্টগ্রাম আবাহনী। কিংসকে প্রথমবারের মতো হারের স্বাদ দিল মারুফুলের বাহিনী।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বসুন্ধরা কিংসকে ২-১ ব্যবধানে রোমাঞ্চকরভাবে হারিয়েছে বন্দরনগরীর দলটি। জোড়া গোলে আবাহনীকে জয় উপহার দিয়েছেন চট্টগ্রাম আবাহনীর চিনেদু ম্যাথেউ।

কিংসের হয়ে একমাত্র গোলটি আসে রবসন রবিনিয়োর পা থেকে। তিনটি চোখ ধাঁধানো গোলে ম্যাচটি লুফিয়ে নেয় আবাহনী।

এর আগে লিগের প্রথম পর্বে সুফিলের গোলে কিংসের কাছে হেরেছিল মারুফুলের বাহিনী।

এবার সুদে-আসলে প্রতিশোধ তুলে নিল আকাশি-নীলরা।

ম্যাচের শুরুতে কিছুটা বল দখলে এগিয়ে ছিল কিংস। ম্যাচ যত গড়িয়েছে বল দখলে টক্করে ফেরে আবাহনী।

কিংসকে চমকে দিয়ে ম্যাচের ডেডলকটা আনে বন্দরনগরীর দলটি। ম্যাচের ৩৯ মিনিটে ডি-বক্সের ভেতরে নাসির কাছ থেকে বল পেয়ে ডান প্রান্ত দিয়ে ডিফেন্ডারকে তপুকে বোকা বানিয়ে সিক্স ইয়ার্ডের সামনে থেকে বুলেট শটে বল জালে জড়ান চিনেদু ম্যাথিউ।

এক গোলের স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে আবাহনী। দ্বিতীয়ার্ধেই যেন নাটকের সকল ট্র্যাজেডি অপেক্ষা করছিল।

এক গোলে পিছিয়ে থেকে ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা চালিয়ে যায় কিংস। অবশেষে ম্যাচের ৮৭ মিনিটে সমতায় ফেরে অস্কার ব্রুজনের শিষ্যরা। জোনাথন ফার্নান্দেজের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের সামনে থেকে ডান পায়ে বারের কোন বরাবর দৃষ্টিনন্দন গোল করেন রবসন রবিনিয়ো।

এরপরে মনে হচ্ছিল ম্যাচটা ১-১ ব্যবধানেই হয়তো শেষ হতে চলেছে।

কিন্তু না। এক মিনিট পরেই চিনেদু ম্যাথিউয়ের আরেকটি অসাধারণ গোলে ম্যাচের লিড নেয় আবাহনী। রক্ষণ থেকে বল পেয়ে বলা যায় একেবারে মাঝমাঠ থেকে বল নিয়ে দুই ডিফেন্ডারকে ধোকা দিয়ে বাঁ পায়ে গোলবারের বাম কোন বরাবর পাঠিয়ে দেন এই নাইজেরিয়ান।

চোখ ধাঁধানো গোলটি চেয়ে চেয়ে দেখা ছাড়া কোনো সুযোগ ছিল না গোলকিপার জিকোর। আর এর মধ্য দিয়ে টানা অপরাজিত থাকার যাত্রার অবসান হলো কিংসের। শক্তিশালী দলটিকে হারিয়ে লিগে নবম জয় তুলে নিল চট্টগ্রাম আবাহনী।

এ হারে পয়েন্ট টেবিলে তেমন বড় কোনো পরিবর্তন অবশ্য হয়নি। ঝুলিতে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে অস্কার ব্রুজনের কিংস। আর ৩২ পয়েন্ট নিয়ে পাঁচে মারুফুল হকের চট্টগ্রাম আবাহনী।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh