আজ থেকে ৪ দিন বন্ধ টিকাদান কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২০ জুলাই ২০২১, ১০:২৭ এএম

ফাইল ছবি

ফাইল ছবি

ঈদুল আজহার ছুটিতে রাজধানীসহ সারাদেশে আজ মঙ্গলবার (২০ জুলাই) থেকে চারদিন করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি বন্ধ থাকবে। আজ থেকে সরকারঘোষিত তিনদিনের ঈদের ছুটি (২০, ২১ ও ২২ জুলাই) শুরু হয়েছে। এ ছুটির পাশাপাশি শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনেও টিকাদান বন্ধ থাকবে।

স্বাস্থ্য অধিদফতরের লাইন ডিরেক্টর (এমএনসি অ্যান্ড এএইচ) ও করোনা টিকাদান কর্মসূচির সদস্য সচিব ডা. মো. শামসুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঈদের সরকারি ছুটির তিনদিন ও সেইসাথে শুক্রবার ছুটির দিনসহ মোট চারদিন সারাদেশে টিকাদান বন্ধ থাকবে। শনিবার থেকে যথারীতি টিকাদান কর্মসূচি আবার শুরু হবে।

শনিবার থেকে যেহেতু সারাদেশে কঠোর বিধিনিষেধ শুরু হবে, তাই টিকা কার্ড প্রদর্শন করে টিকা নেয়ার জন্য কেন্দ্রে পারবেন নিবন্ধনকারীরা। এক্ষেত্রে তাদের কাছে সরকারিভাবে এসএমএসও আসবে।

এদিকে টিকা গ্রহণের বয়সসীমা ৩০ নির্ধারণ করেছে স্বাস্থ্য অধিদফতর। এখন থেকে বয়স ৩০ হলে যে কেউ করোনাভাইরাস প্রতিরোধী টিকা নিতে পারবেন।

বর্তমানে দেশে কোভিশিল্ড, মর্ডানা, ফাইজার ও সিনোফার্মের টিকা প্রদান করা হচ্ছে। সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার ছাড়া সারাদেশে নিয়মিত টিকাদান কার্যক্রম চলছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh