খুলনার পাঁচ হাসপাতালে আরো ১৩ জনের মৃত্যু

খুলনা প্রতিনিধি

প্রকাশ: ২০ জুলাই ২০২১, ০১:৫৬ পিএম

ফাইল ছবি

ফাইল ছবি

খুলনার সরকারি-বেসরকারি পাঁচটি হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও এর উপসর্গ নিয়ে আরো ১৩ জনের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার (১৯ জুলাই) সকাল ৮টা থেকে আজ মঙ্গলবার (১৯ জুলাই) সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। 

এর মধ্যে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে চারজন করোনায় ও একজন উপসর্গে, খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে একজন, শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে তিনজন, বেসরকারি সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে তিনজন ও গাজী মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে একজনের মৃত্যু হয়েছে।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনায় চারজন ও উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- খুলনার ধর্মসভা এলাকার আব্দুর রশিদ (৬৭), মিয়াপাড়ার এটিএম আনিসুজ্জামান (৫৬), খালিশপুর মুজগুন্নী এলাকার মোক্তার শেখ (৯০) ও রূপসা এলাকার সুশান্ত দত্ত (৫৫)। 

তিনি জানান, হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১৩৬ জন। যার মধ্যে রেড জোনে ৫৪ জন, ইয়ালো জোনে ৪৫ জন, আইসিইউতে ২০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৩৪ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৮ জন।

খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে তিনজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ডা. প্রকাশ দেবনাথ। মৃতরা হলেন- খুলনার রূপসার আইচগাতীর জাহানারা (৬০) ও বড়বাজার এলাকার অলোক রায় (৫৪) এবং নড়াইল কালিয়ার কামাল মোস্তফা (৭২)। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪২ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৭ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচজন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি হলেন- বাগেরহাটের কচুয়ার ফারজানা (৪৮)। এছাড়া চিকিৎসাধীন রয়েছেন ৫২ জন। 

সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় তিন রোগীর মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- খুলনার রূপসার সামন্তসেনা এলাকার শাহাজান ফকির (৬২), বটিয়াঘাটার বিন্দু প্রকাশ গোলদার (৭০) ও পিরোজপুরের পশ্চিম শেখপুরের প্রিয়াঙ্কা (২৫)। বেসরকারি এ হাসপাতালটির ৮৭ শয্যার করোনা ইউনিটে ৬৮ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১৭ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাতজন।

গাজী মেডিকেল হাসপাতালের স্বত্তাধিকারী ডা. গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি হলেন- খুলনার দৌলতপুরের পাবলা বণিকপাড়ার রঞ্জন কুমার (৬০)। বেসরকারি এ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন আরো ৭৮ জন। 

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh