উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ড, পুড়েছে ১০টি বসতঘর

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ: ২০ জুলাই ২০২১, ১০:৫০ পিএম | আপডেট: ২০ জুলাই ২০২১, ১০:৫২ পিএম

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে আগুন। ছবি: সংগৃহীত

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে আগুন। ছবি: সংগৃহীত

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে আগুনে অন্তত ১০টি বসতঘর পুড়ে গেছে।

মঙ্গলবার সন্ধ্যায় পালংখালী ইউনিয়নের ৯ নম্বর বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে এই অগ্নিকাণ্ড হয়েছে।

আধাঘণ্টা পর ফায়ার সার্ভিস ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে এনেছে। এই ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। আগুনের সূত্রপাতের কারণও জানা যায়নি।

অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. সামছু-দৌজা নয়ন জানান, সন্ধ্যা পৌনে ৭টায় ক্যাম্পের একটি বসত ঘরে আকস্মিক আগুন লেগে যায় এবং দ্রুত আশপাশের কয়েকটি ঘরে ছড়িয়ে পড়ে।

“খবর পেয়ে উখিয়া ফায়ার সার্ভিস স্টেশনের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ঘটনায় কেউ হতাহত না হলেও আগুনে পুড়েছে অন্তত ১০টি বসত ঘর।”

সামছু-দৌজা আরও বলেন, আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নির্ধারণ কিংবা আগুনের সূত্রপাতের কারণ জানা সম্ভব হয়নি। তবে প্রশাসনের একটি দল ঘটনাস্থল পরিদর্শনে গেছে। প্রশাসনের সংশ্লিষ্টরা ঘটনাস্থল থেকে আসার পর ক্ষয়ক্ষতির পরিমাণসহ আগুন লাগার কারণ জানা যাবে।

আমর্ড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) অধিনায়ক পুলিশ সুপার নাঈমুল হক বলেন, আগুন নিয়ন্ত্রণে এসেছে। পরিস্থিতি স্বাভাবিক করতে আইন-শৃংখলা বাহিনীর তৎপরতা অব্যাহত রয়েছে। এছাড়া ফায়ার সার্ভিসের কর্মীরা আগুনের ঝুঁকি মুক্ত রাখতে ঘটনাস্থলে এখনও কাজ অব্যাহত রেখেছে।

এর আগে গত ২২ মার্চ উখিয়ার বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে আগুন আশপাশের আরও তিনটি ক্যাম্পে ছড়িয়ে পড়েছিল। এতে অন্তত ১০ হাজার বসত ঘরসহ নানা স্থাপনা ভস্মীভূত হয়ে যায়।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh