রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে আরো ২২ জনের মৃত্যু

রাজশাহী প্রতিনিধি

প্রকাশ: ২২ জুলাই ২০২১, ১০:০৬ এএম

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও এর উপসর্গ নিয়ে আরো ২২ জন মারা গেছেন। এদের মধ্যে সাতজন করোনায় ও ১৫ জন উপসর্গ নিয়ে মারা গেছে।

গতকাল বুধবার (২১ জুলাই) সকাল ৯টা থেকে আজ বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এদের মধ্যে রাজশাহীর ১০ জন, নাটোরের ছয়জন, পাবনার চারজন ও নওগাঁর দুইজন করে মারা গেছেন।

আজ সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, গত একদিনে করোনায় রাজশাহীর চারজন, পাবনার দুইজন ও নাটোরের একজন মারা গেছেন। আর করোনার উপসর্গ নিয়ে রাজশাহীর ছয়জন, নাটোরের পাঁচজন, নওগাঁর দুইজন ও পাবনার দুইজন মারা গেছেন। এদের মধ্যে ১৩ জন পুরুষ ও ৯ জন নারী। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেয়া হয়েছে।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ পাঁচজন মারা গেছেন হাসপাতালের ১ নম্বর ওয়ার্ডে। এছাড়া ৩ ও ৪ নম্বর ওয়ার্ডে তিনজন করে, আইসিইউ ১৪, ১৭, ২২ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে দুইজন করে ও ১৬  নম্বর ওয়ার্ডে একজন মারা গেছেন।

আজ সকাল ৯টা পর্যন্ত ৫১৩ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ৪৩৪ জন। করোনা নিয়ে এ পর্যন্ত ভর্তি রয়েছেন ২১০ জন, উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৬৬ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৫৮ জনের নমুনায়। এছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৩১ জন। 

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ল্যাবে ৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ২৩ জনের। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরো ৯৩ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২০ জনের। 

পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৩৭ দশমিক ০৪ শতাংশ ও চাঁপাইনবাবগঞ্জের ২২ দশমিক ২ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh