রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে ১৭ জনের মৃত্যু

রাজশাহী প্রতিনিধি

প্রকাশ: ২৬ জুলাই ২০২১, ০৯:৩১ এএম

করোনা আক্রান্ত এক রোগীকে হাসপাতালে আনা হয়। ফাইল ছবি

করোনা আক্রান্ত এক রোগীকে হাসপাতালে আনা হয়। ফাইল ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও এর উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো ১৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে আটজন করোনায় ও নয়জন উপসর্গে মারা গেছেন।

গতকাল রবিবার (২৫ জুলাই) সকাল ৮টা থেকে আজ সোমবার (২৬ জুলাই) সকাল ৮টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

আজ সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭ জনের মধ্যে ১১ জন পুরুষ ও ছয়জন নারী। এদের মধ্যে রাজশাহীর ১২ জন, নাটোরের দুইজন এবং চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁর ও কুষ্টিয়া জেলার একজন করে রোগী ছিলেন। এর মধ্যে রাজশাহীর চারজন এবং চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, নাটোর ও কুষ্টিয়ার একজন করোনা পজিটিভ ছিলেন। অন্য নয়জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। তাদের নমুনা পরীক্ষা হয়নি।

রাজশাহী বিভাগীয় কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চলতি জুলাই মাসে এ নিয়ে মোট ৪৫৩ জনের মৃত্যু হলো। গত জুন মাসে মারা গেছেন ৪০৫ জন রোগী।

গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৪২ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৫০ জন। আজ সকাল ৮টা পর্যন্ত মোট ৫১৩টি করোনা ডেডিকেটেড শয্যার বিপরীতে ভর্তি ছিলেন ৩৯৯ জন। এর মধ্যে ১৭৪ জন করোনা পজিটিভ ও ১৪৭ জন করোনা সন্দেহভাজন রোগী। আর ৭৮ জন রোগী করোনা নেগেটিভ হলেও একই উপসর্গ নিয়ে তারা হাসপাতালে চিকিৎসাধীন।

রাজশাহীর দুইটি আরটি-পিসিআর ল্যাবে শনিবার ৬৪৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৮৫ জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। রাজশাহী জেলায় করোনা শনাক্তের হার ৩০ দশমিক ৭৮ শতাংশ।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh