রাত পার হলেই অলিম্পিকে মাঠে নামবে দিয়া

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৮ জুলাই ২০২১, ১১:৩১ পিএম

তিরন্দাজ দিয়া সিদ্দিকী

তিরন্দাজ দিয়া সিদ্দিকী

টোকিও অলিম্পিকে রোমান সানার স্বপ্নযাত্রা শেষ হয়েছে গতকাল। কিন্তু বাংলাদেশের আরেক তিরন্দাজ দিয়া সিদ্দিকীর অভিযান শুরু হচ্ছে আগামীকাল। মেয়েদের রিকার্ভ এককে প্রথম রাউন্ডে দিয়া লড়বেন বেলারুশের কারিনা দিওমিনসকায়ার বিপক্ষে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) বাংলাদেশ সময় সকাল ৮টা ১৪ মিনিট শুরু হবে দিয়ার খেলা।

কাগজে–কলমে দিয়ার চেয়ে অনেক এগিয়ে কারিনা। মেয়েদের রিকার্ভ এককে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ৩১তম স্থানে কারিনা। আর বিশ্বে দিয়ার অবস্থান ১৫৫তম। আন্তর্জাতিক অঙ্গনে একেবারে অনভিজ্ঞ নীলফামারীর তরুণীর বয়স মাত্র ১৭ বছর। আর কারিনার বয়স ২৬। 

বাছাইপর্বে দিয়ার সর্বোচ্চ পয়েন্ট ৬৩৪, করেছেন এবারের অলিম্পিকে। আর ২০১৯ সালে কারিনা ৬৬১ পয়েন্ট পেয়েছিলেন, যা এখন পর্যন্ত এই বেলারুশের তিরন্দাজের ক্যারিয়ারের সর্বোচ্চ স্কোর। দুই বছর আগে ইউরোপিয়ান গেমসে মেয়েদের রিকার্ভ দলগত ইভেন্টে রুপা জেতে বেলারুশ। ওই দলের রুপা জয়ে বড় ভূমিকা ছিল কারিনার।

দিয়ার এ পর্যন্ত একটাই আন্তর্জাতিক পদক। গত মে মাসে সুইজারল্যান্ডে রিকার্ভমিশ্র ইভেন্টে রোমানের সঙ্গে জুটি গড়ে জিতেছিলেন রুপা।

পরিসংখ্যানে, পারফরম্যান্সে কারিনা এগিয়ে থাকলেও দিয়াকে নিয়ে আশাবাদী কোচ মার্টিন ফ্রেডরিখ। টোকিও থেকে মুঠোফোনে এই জার্মান কোচ বলছিলেন, ‘দিয়া বাছাইপর্বে বেশ ভালো করেছে। আশা করছি একটা উপভোগ্য লড়াই হবে। জেতার জন্যই চেষ্টা করবে দিয়া। তার সেরাটা দিয়েই খেলবে। আর এটা যেহেতু নকআউট পর্ব। এখানে যেকোনো কিছু ঘটা সম্ভব।’

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh