জৈব সুরক্ষা ভেঙে ৩ শ্রীলঙ্কান ক্রিকেটার নিষিদ্ধ

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৯ জুলাই ২০২১, ১০:৪৯ পিএম | আপডেট: ২৯ জুলাই ২০২১, ১০:৫০ পিএম

কুশাল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা ও নিরোশান ডিকওয়েলা

কুশাল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা ও নিরোশান ডিকওয়েলা

দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন কুশাল মেন্ডিস ও দানুশকা গুনাথিলাকা। এ ছাড়া নিরোশান ডিকওয়েলাকে ১৮ মাসের জন্য নিষিদ্ধ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। সেই সঙ্গে তাদের প্রত্যেককে সাড়ে ১৮ লাখ রুপি করে জরিমানা করা হয়েছে।

গত জুন মাসে ইংল্যান্ড সফরে জৈব সুরক্ষা বলয় ভাঙায় এই শাস্তি পেয়েছেন তারা। সফর চলাকালীন দল থেকে বহিস্কৃত হয়েছিলেন মেন্ডিস, গুনাথিলাকা ও ডিকওয়েলা। তখন তাদের দেশে ফেরত পাঠানো হয়েছিলো সিরিজের মাঝপথেই।

দেশে ফেরার পর এই তিন ক্রিকেটারকে কারণ দর্শানোর নোটিশ ও চার্জশিট জারি করেছিল এসএলসি। তারই শুনানি অনুষ্ঠিত হয়েছে বৃহস্পতিবার। সেই শুনানিতে তাদের এই শাস্তি দেয়া হয়েছে।

এই শুনানির বিচারক প্যানেলের সদস্য হিসেবে ছিলেন বিচারপতি নিমাল ডিসানায়াকা (শ্রীলঙ্কার সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারক), পান্ডুকা কেরথিনান্দ, (অ্যাটর্নি-অ্যাট-ল), এসেলা রেকাওয়া (অ্যাটর্নি-এ-ল), উচিথা বিক্রমাসিংহে (অ্যাটর্নি-আইন-আইন) এবং মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) এমআরডাব্লু ডি জোয়েসা।

গত জুনে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে কুশল পেরেরার নেতৃত্বে ইংল্যান্ড সফরে যায় শ্রীলঙ্কা। সিরিজের মাঝ পথেই একটি ভিডিও ভাইরাল হয়েছিল।

যাতে দেখা যায় মেন্ডিস ও ডিকওয়েলা ডারহামের বাজারে ঘুরাঘুরি করছেন এবং ধুমপান করছেন। এর ফলে তাদের বিরুদ্ধে কোয়ারেন্টাইন বিধি ভঙ্গের অভিযোগ আনা হয়। ভিডিওতে গুনাথিলাকাকে না দেখা গেলেও তিনিও তাদের সঙ্গে ছিলেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh