এনআইডি না থাকলে বিশেষ প্রক্রিয়ায় নিবন্ধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুলাই ২০২১, ০২:০১ পিএম | আপডেট: ৩০ জুলাই ২০২১, ০৪:৫০ পিএম

ফাইল ছবি।

ফাইল ছবি।

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে টিকাদান কার্যক্রম পরিচালনার সব ধরনের উদ্যোগ নিয়েছে সরকার। আগামী ৮ আগস্ট থেকে ১৮ বছর বয়সীরা টিকা নিতে পারবেন। এক্ষেত্রে যাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি কার্ড) নেই, তাদেরকে বিশেষ প্রক্রিয়ায় নিবন্ধনের আওতায় এনে টিকা দেওয়ার ব্যবস্থা করতে তিন সিনিয়র সচিবকে চিঠি দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।  

বৃহস্পতিবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এবং স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিবের কাছে এই চিঠি পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, গত ২৭ জুলাই স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৭ আগস্ট থেকে এনআইডি কার্ড দেখালে টিকা দেওয়া হবে। যাদের বয়স ১৮ বছরের বেশি কিন্তু এনআইডি কার্ড নেই, তাদের বিশেষ প্রক্রিয়ায় নিবন্ধন মাধ্যমে পর্যায়ক্রমে টিকা দেওয়ার ব্যবস্থা করা হবে। এই সিদ্ধান্ত বাস্তবায়নেপ্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য চিঠিতে অনুরোধ করা হয়।  

চিঠির অনুলিপি প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব, সকল বিভাগীয় কমিশনার, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, সব জেলা প্রশাসক ও মন্ত্রিপরিষদ সচিবের একান্ত সচিবের কাছে পাঠানো হয়েছে।


প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh