শ্রীলঙ্কান ৩ ক্রিকেটার নিষিদ্ধ

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ৩১ জুলাই ২০২১, ১০:১৫ এএম

শ্রীলঙ্কান ক্রিকেটার

শ্রীলঙ্কান ক্রিকেটার

ইংল্যান্ড সফরে গিয়ে বায়ো বাবল ভাঙায় নিষিদ্ধ হয়েছেন শ্রীলঙ্কান তিন ক্রিকেটার। তারা হলেন-  কুশল মেন্ডিস, দানুষ্কা গুনাথিলাকা ও নিরোশান ডিকওয়েলা।

গত জুন মাসে শ্রীলঙ্কা গিয়েছিল ইংল্যান্ড সফরে। সেখানে ডারহাম সফরকালে শ্রীলঙ্কার টিম হোটেল থেকে বেরিয়ে বাইরে ঘুরতে গিয়েছিলেন গুনাথিলাকা, মেন্ডিস, ও ডিকভেলা। তাদের এই বেরোনোর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। 

সেখানে দেখা যায়, বায়ো বাবল ভেঙে বাইরে তো বেরিয়েছেনই, এমনকি হাতে সিগারেট নিয়েও ঘুরছেন তারা। এ নিয়ে বেশ বিপাকেই পড়তে হয় লঙ্কান ক্রিকেট বোর্ডকে।

সে অপরাধেই নিষিদ্ধ হয়েছেন তিন ক্রিকেটার। আন্তর্জাতিক ক্রিকেট থেকে ১ বছরের নিষেধাজ্ঞার সাথে জরিমানার মুখেও পড়তে হয়েছে তাদের। সবাইকে দিতে হবে এক কোটি রুপি করে। এখানেই শাস্তি শেষ নয়। আগামী ছয় মাস তারা খেলতে পারবেন না ঘরোয়া ক্রিকেটও। আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা শেষ হওয়ার পরের দুই বছর শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড কড়া নজরদারিতে রাখবে তাদের।

শাস্তিটা আরো বড় হতে পারত তাদের। লঙ্কান সুপ্রিম কোর্টের বিচারক নিমল দিশানায়েকের অধীনে থাকা পাঁচ সদস্যের তদন্ত কমিটির প্রতিবেদনে সুপারিশ ছিলো গুনাথিলাকা ও মেন্ডিসকে ২ বছর এবং ডিকভেলাকে ১৮ মাসের জন্য নিষিদ্ধ করার। 

তবে লঙ্কান ক্রিকেট বোর্ড কিছুটা নমনীয় হয়েছে এক্ষেত্রে, তাই এ যাত্রায় এক বছরের নিষেধাজ্ঞাতেই পার পেয়ে গেছেন তিন লঙ্কান ক্রিকেটার।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh