ঝিনাইদহে ৯৯৯ কল করে যুবককে গাছ থেকে উদ্ধার

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ: ৩১ জুলাই ২০২১, ১১:২৮ পিএম

ছবি: প্রতিনিধি

ছবি: প্রতিনিধি

ঝিনাইদহেরে কোটচাঁদপুরে মেহগনি গাছের পাতা পাড়তে গিয়ে গাছের ডালে আটকে থাকা তরিকুল ইসলাম (১৮) নামে এক যুবককে বিশেষ ব্যবস্থায় উদ্ধার করলো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা।

শনিবার (৩১ জুলাই) বেলা সাড়ে ১২ টার দিকে ৯৯৯ থেকে ফোন পেয়ে উপজেলার কাগমারী গ্রামের পশ্চিমপাড়া এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, উপজেলার কাগমারী গ্রামের পশ্চিমপাড়ার মাসুদ পারভেজের ছেলে তরিকুল শনিবার বেলা সাড়ে ১০টার দিকে গাছের পাতা পাড়তে একটি বড় মেহগনী গাছে উঠে। এসময় গাছের উপরে উঠে সে অসুস্থ হয়ে পড়ে। বিষয়টি স্থানীয়রা দেখতে পেয়ে এক যুবক গাছে উঠে রশি দিয়ে তরিকুলকে গাছের ডালে বেঁধে রাখে। পরে ৯৯৯ কল দেওয়া হয়। খবর পেয়ে কোটচাঁদপুর ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে মই দিয়ে গাছে উঠে। পরে যুবকের শরীরে রশি বেঁধে বিশেষ ব্যবস্থায় তাকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করে ফায়ারসার্ভিস। এ ঘটনায় এলাকায় চাঞ্চলের সৃষ্টি হয়েছে।

কোটচাঁদপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার প্রদীপ কুমার মন্ডল বিষয়টি নিশ্চিত করে জানান, বেলা পৌনে ১২টার দিকে ৯৯৯ থেকে জানতে পারি- গাছের ডালে যুবক আটকে আছে। খবর পেয়ে দ্রæত ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করা হয়।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh