মাদারীপুরে পিকআপ খাদে পড়ে নিহত ৬

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশ: ০১ আগস্ট ২০২১, ০৮:৪৪ এএম

হতাহতদের উদ্ধার করে শিবচর ফায়ার সার্ভিস ও শিবচর হাইওয়ে থানা পুলিশ। ছবি : মাদারীপুর প্রতিনিধি

হতাহতদের উদ্ধার করে শিবচর ফায়ার সার্ভিস ও শিবচর হাইওয়ে থানা পুলিশ। ছবি : মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের শিবচর উপজেলায় যাত্রীবোঝাই একটি পিকআপ উল্টে খাদে পড়ে ছয়জন নিহত হয়েছে। এদের মধ্যে ঘটনাস্থলে দুইজন, স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুইজন ও গুরুতর আহত অবস্থায় ফরিদপুর নেয়ার পথে আরো দুইজনের মৃত্যু হয়। 

গতকাল শনিবার (৩১ জুলাই) রাত ৯টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের শিবচর উপজেলার আড়িয়াল খাঁ নদের হাজী শরিয়তউল্লাহ সেতুর টোলের কাছে ঘটে এ দুর্ঘটনা। এসময় আরো ১০ জন আহত হয়েছে। 

শিবচর হাইওয়ে থানা পুলিশ ও শিবচর ফায়ার সার্ভিস এ তথ্য নিশ্চিত করেন।

নিহতরা হলেন- শিবচরের আড়িয়াল খাঁ টোলের কর্মরত শ্রমিক নির্মল, সোহান, পুলক। এদের তিনজরের বাড়ি মাদারীপুর সদর উপজেলায়। বাকিরা হলেন- ভোলার লালমোহন উপজেলার রমাগঞ্চ গ্রামের কবির হোসেনের ছেলে মিরাজ (৩০), চরফ্যাশন উপজেলার ইসলামপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে আরিফ (৩৫) ও পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার পসারিয়া গ্রামের বিল্লাল গাজীর ছেলে হান্নান গাজী (২৬)।

আহতরা হলেন- ভোলার লালমোহন উপজেলার রায়পুরা কান্দি গ্রামের রতনের ছেলে ইউনুছ গাজী (৩৫) ও তার স্ত্রী শিরিন বেগম (২৮) ও নিহত আরিফের স্ত্রী সোনিয়া। এছাড়া চারজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও শিবচর ফায়ার সার্ভিস ও শিবচর হাইওয়ে থানা পুলিশ সুত্রে জানা যায়, ভোলার লালমোহন থেকে যাত্রীবোঝাই একটি পিকআপ ঢাকার উদ্দেশে ছেড়ে আসে। পথিমধ্যে শিবচরের হাজি শরিয়তুল্লাহ সেতুর টোলের কাছে আসলে নিয়ন্ত্রণ হারিয়ে টোলের কাজে কর্মরত তিন শ্রমিককে চাপা দিয়ে সড়কের রেলিং ভেঙে রাস্তার পাশের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই পিকআপে থাকা মিরাজ ও টোলের শ্রমিক সোহানের মৃত্যু হয়।

পরে স্থানীয়রা, শিবচর ফায়ার সার্ভিস ও শিবচর হাইওয়ে থানা পুলিশ আহতদের উদ্ধার করে শিবচরের পাচ্চর রয়েল হাসপাতালে নিয়ে যান ও কয়েকজনকে ফরিদপুরের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল নেয়া হয়। তবে এদের মধ্য রয়েল হাসপাতালে আরিফ ও ভাঙা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পুলকের মৃত্যু হয়।

এছাড়াও রাত ১২টার দিকে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজে নেয়ার পথে হান্নান গাজী ও নির্মল নামে আরো ২ জনের মৃত্যু হয়। 

টোল প্লাজার স্টাফ আনিস জানান, পিকআপটি টোল প্লাজার দায়িত্বে থাকা কর্মচারীদের উপর দিয়ে চলে যায়। পরে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে খাদে পড়ে যায়। বেপরোয়াভাবে চালানোতেই এই দুর্ঘটনা।

প্রত্যক্ষদর্শী মো. মেহেদী হাসান বলেন, পিকআপটি হাইওয়ে দিয়ে দ্রুত গতিতে টোলপ্লাজার কাছাকাছি এসে রেলিং ভেঙে নিচের সংযোগ সড়কের উপর পরে পাশের খাদে পড়ে যায়। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যদের খবর দেয়া হয়।

পিকআটিতে থাকা আহত ইউনুছ গাজী জানান, সন্ধ্যায় তিনি বরিশাল থেকে তার স্ত্রীকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হন। পিকআপটিতে প্রায় ১২/১৪ জন যাত্রী ছিলো। এদের মধ্যে দুই শিশুও ছিল। 

শিবচর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শ্যামল বিশ্বাস জানান, পিকআপ দুর্ঘটনায় ছয়জন নিহত হয়েছে। তাদের মধ্যে তিনজন টোলে কর্মরত, বাকি তিনজন পিকআপের যাত্রী। তারা নির্মাণ শ্রমিক। আর আহতদের পাচ্চর রয়েল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শিবচর হাইওয়ে থানার পরিদর্শক (ওসি) মোহাম্মদ আলী বলেন, পিকআপটি নিয়ন্ত্রণ হারিয়ে টোল প্লাজার কর্মরতদের উপর দিয়ে উঠিয়ে দিয়েছে। 

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh