উরুগুয়ের বিশ্বকাপ বাছাই দল থেকে বাদ পড়েছেন সুয়ারেজ-কাভানি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২১, ০৪:২০ পিএম

এডিনসন কাভানি ও লুইস সুয়ারেজ

এডিনসন কাভানি ও লুইস সুয়ারেজ

এডিনসন কাভানিকে দল থেকে বাদ দিতে বাধ্য হওয়ার পর উরুগুয়ের বিশ্বকাপ বাছাইয়ের তৃতীয় পর্বে আরেকটি ধাক্কা লাগল। সেপ্টেম্বরের আন্তর্জাতিক বিরতিতে তারা পাবে না আরেক তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজকে।

রবিবার (৩১ আগস্ট) রাতে ভিয়ারিয়ালের বিপক্ষে অ্যাটলেটিকো মাদ্রিদের ২-২ গোলে ড্রর ম্যাচে চোট পান সুয়ারেজ। ৭০ মিনিটে বদলি হয়ে মাঠ ছাড়ার আগে একটি গোলও করেন তিনি।

এক বিবৃতিতে অ্যাটলেটিকো বলেছে, ‘একটি এমআরআই স্ক্যানে খেলোয়াড়ের বাঁ হাঁটুর একটি অংশে মাঝারি ফোলা লক্ষ করা গেছে। ক্লাবের মেডিক্যাল বিভাগ উরুগুয়ান ফুটবল ফেডারেশনকে জানিয়েছে, তিনি উরুগুয়ের আসন্ন বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলো থেকে ছিটকে গেছেন।’

এখন স্পেনের রাজধানীতে থেকে চিকিৎসা করাবেন সুয়ারেজ। আগামী ১২ সেপ্টেম্বর এস্পানিওলের বিপক্ষে তার ফেরার লক্ষ্য।

এই তিন ম্যাচের জন্য কাভানিকে দলে রাখলেও তাকে বাদ দিতে বাধ্য হয় উরুগুয়ের ফুটবল সংস্থা। কারণ করোনা প্রটোকল অনুযায়ী যুক্তরাজ্যের লাল তালিকাভুক্ত দেশগুলো থেকে ফেরা ফুটবলারকে ১০ দিনের কোয়ারেন্টাইন করতে হতো, তাই আন্তর্জাতিক বিরতিতে তাদের ফুটবলারদের ছাড়তে নারাজ ছিল প্রিমিয়ার লিগ ক্লাবগুলো।

৬ ম্যাচে দুটি করে জয়, ড্র ও হার নিয়ে ৮ পয়েন্ট সংগ্রহ করে চতুর্থ স্থানে উরুগুয়ে। বাংলাদেশ সময় আগামী ৩ সেপ্টেম্বর পেরুর মাঠে খেলবে তারা। পরের দুটি ম্যাচ নিজ মাঠে ৬ ও ১০ সেপ্টেম্বর, বলিভিয়া ও ইকুয়েডরের বিপক্ষে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh