বিআরবি হাসপাতালে ব্রেস্ট ক্যান্সার সচেতনতায় সেবা সপ্তাহের উদ্বোধন

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ৩১ আগস্ট ২০২১, ০৬:৩৫ পিএম

সচেতনতামূলক কর্মসূচি

সচেতনতামূলক কর্মসূচি

ব্রেস্ট ক্যানসার সচেতনতা উপলক্ষে “ব্রেস্ট ক্যানসার সচেতনতায় সেবা সপ্তাহ ২০২১” এর উদ্বোধন ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (৩১ আগস্ট) এ উপলক্ষে রাজধানীর পান্থপথে বিআরবি হাসপাতালের আয়োজনে বিশেষ সচেতনতামূলক কর্মসূচি ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. এম এ হাই। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিআরবি গ্রুপের পরিচালক মো. মফিজুর রহমান এবং অধ্যাপক ডা. মোফাজ্জেল হোসেন (লে. কর্নেল অব:), চিফ কনসালটেন্ট, মেডিকেল অনকোলজি, বিআরবি হাসপাতাল লিমিটেড। 

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বিট্রিশ অনকোপ্লাস্টিক ব্রেস্ট সার্জন ডা. এসকে. ফরিদ আহমেদ, চিফ কনসালটেন্ট, বিআরবি ব্রেস্ট ইউনিট এবং আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ডা. আলী নাফিসা। 

অনুষ্ঠানের সভাপতির দায়িত্ব পালন করেন ডা. মো. মনসুর আলী, বিআরবি হসপিটালস লিমিটেড। অনুষ্ঠানে বিআরবি হাসপাতালের ব্রেস্ট ইউনিট থেকে চিকিৎসা নেয়া রোগীসহ হাসপাতালের কনসালটেন্টরা, অন্যান্য বিভাগের বিভাগীয় প্রধান, হাসপাতালের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বক্তারা উল্লেখ করেন, বিশ্বে প্রতি আটজনের মধ্যে একজন নারী স্তন ক্যান্সারে আক্রান্ত হচ্ছেন। পুরুষরাও এই ক্যান্সারে আক্রান্ত হচ্ছেন। আন্তর্জাতিক সংস্থা আইএআরসির হিসেবে, বাংলাদেশে প্রতি বছর ১৩ হাজারের বেশি নারী নতুন করে স্তন ক্যান্সারে আক্রান্ত হন। স্তন ক্যান্সার যদি প্রাথমিক পর্যায়ে দ্রুত শনাক্ত করা যায় তাহলে পুরোপুরি এর নিরাময় সম্ভব।

বক্তারা আরো বলেন রেডিওফ্রিকোয়েন্সি আইডিন্টিফিকেশন যা এশিয়ার প্রথম বিআরবি হাসপাতালেই হয়েছে এবং হচ্ছে। ব্রেস্ট ক্যান্সারে বাংলাদেশে একমাত্র বিআরবি হাসপাতালই ইংল্যান্ড এর সমমান চিকিৎসা সেবা প্রদান করা হয়। বিআরবি হাসপাতালে অ্যাসেলুলার ডার্মাল ম্যাট্রিক্স এর মাধ্যমে ব্রেস্ট ক্যান্সার হলে পুরো ব্রেস্ট না কেটে চিকিৎসা করা হয়।-বিজ্ঞপ্তি

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh