ঢাকাকে প্রাচ্যের সুইজারল্যান্ড বানাতে চান মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২১, ১০:৫২ পিএম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। ফাইল ছবি

সবার সম্মিলিত প্রচেষ্টায় অপরিকল্পিত ঢাকাকে একটি সুস্থ ও সুন্দর নগরী হিসেবে গড়ে তুলতে হবে উল্লেখ করে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার রাজধানী ঢাকাকে প্রাচ্যের সুইজারল্যান্ডের মতো একটি অত্যাধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে হবে।

মঙ্গলবার (৩১ আগস্ট) আগারগাঁওয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমি মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে কর্মহীন, দুস্থ ও অসহায় মানুষের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ডিএনসিসি মেয়র ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে ঘাতকদের হাতে নির্মমভাবে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সদস্যসহ যারা শহীদ হয়েছেন তাদের সবাইকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

আতিকুল ইসলাম বলেন, দখল ও দূষণের বিরুদ্ধে সবাইকে সোচ্চার এবং ঢাকাকে দখল, দূষণ ও দুষ্ট লোকের কবল থেকে মুক্ত করতে হবে। স্থানীয় কাউন্সিলরসহ সমাজের সর্বস্তরের মানুষকে স্বতঃস্ফূর্তভাবে ‘দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’ স্লোগানটিকে বাস্তবায়নের মাধ্যমে সুস্থতার জন্য চলমান সামাজিক আন্দোলনকে সফল করতে হবে।

ডিএনসিসি মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শুভেচ্ছা উপহার হিসেবেই আজ কর্মহীন, দুস্থ ও অসহায় ১ হাজার পরিবারের মধ্যে চাল, ডাল, সয়াবিন তেল, চিনি, চিড়া, সুজি, গুঁড়া দুধ এবং লবণ সম্বলিত ১ হাজার প্যাকেট খাদ্যসামগ্রী বিতরণের ব্যবস্থা করা হয়েছে।

২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফোরকান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি কর্মহীন, দুস্থ ও অসহায় মানুষের হাতে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্যসামগ্রীর প্যাকেট তুলে দেন।

এরপর ডিএনসিসির মেয়র গুলশানের নগর ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত অপর এক অনুষ্ঠানে বলেন, শোককে শক্তিতে পরিণত করে সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ে তোলার লক্ষ্যে সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন শ্রমিক কর্মচারী লীগের সভাপতি বজলুল মোহাইমিন বকুলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজাসহ কাউন্সিলর এবং ডিএনসিসির কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh