রামেক হাসপাতালে আরো ৫ জনের মৃত্যু

রাজশাহী প্রতিনিধি

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৮ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় পাঁচজন মারা গেছেন। এর মধ্যে করোনায় তিনজন এবং করোনা উপসর্গ নিয়ে দুজন মারা গেছেন। 

চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে শুক্রবার (৩ সেপ্টেম্বর) সকাল ৯টার মধ্যে তারা মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে রাজশাহীর দুজন এবং চাঁপাইনবাবগঞ্জের একজন মারা গেছেন।

আর করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁর একজন করে মারা গেছেন। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের পরামর্শ দেয়া হয়েছে।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তিনজন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। এ ছাড়া ১৭ নম্বর ওয়ার্ডে দুজন মারা গেছেন। 

পরিচালক আরো জানান, শুক্রবার সকাল ৯টা পর্যন্ত ২৮৬ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ১৪০ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১৪৫।

বর্তমানে রাজশাহীর ৬৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ২১ জন, নাটোরের ১৯ জন, নওগাঁর পাঁচজন, পাবনার ১৪ জন, কুষ্টিয়ার সাতজন, চুয়াডাঙ্গার দুজন, জয়পুরহাটের একজন এবং সিরাজগঞ্জের একজন হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৬৬ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৫ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ১৯ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২২ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ২৫ জন।

এর আগে বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ১৭ জনের নমুনায়। 

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ৩৬০ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৪৩ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ১৩ দশমিক ৫৩ শতাংশ এবং জয়পুরহাটের ১২ দশমিক ৫৮ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে। 

প্রসঙ্গত, চলতি সেপ্টেম্বরের এই তিন দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ২২ জন। এর মধ্যে করোনায় ৯ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ৯ জন এবং করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় ৪ জনের মৃত্যু হয়।

এর আগে গত আগস্ট মাসে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৩৭৪ জন। এর মধ্যে করোনায় ১৫৪ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ১৮৬ জন এবং করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় ৩৪ জনের মৃত্যু হয়।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh