শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে মত দিয়েছে পরামর্শক কমিটি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২১, ১২:১৫ পিএম

শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে মত দিয়েছে পরামর্শক কমিটি

শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে মত দিয়েছে পরামর্শক কমিটি

দেশে করোনার সংক্রমণের হার অনেকাংশে কমে আসায় এবং সবার জন্য টিকা নিশ্চিত করার পদক্ষেপ নেওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পক্ষে মত দিয়েছে করোনা-সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।

বৃহস্পতিবার রাতে এক বৈঠক শেষে কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লা বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে এখন কোন বাধা নেই। তবে পরিস্থিতি বিবেচনা করে অবশ্যই সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে।

শিগগিরই আনুষ্ঠানিকভাবে শিক্ষা মন্ত্রণালয়ে কমিটি তাদের সিদ্ধান্ত জানাবে।

এর আগে, বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) জাতীয় সংসদের অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সারা দেশে শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় চালু করার ব্যবস্থা নিচ্ছে সরকার।

তিনি বলেন, আমরা করোনাভাইরাসকে অনেকাংশে নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি। টিকা নিয়ে আর কোনো সমস্যা নেই… আমি ইতোমধ্যে (সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে) নির্দেশ দিয়েছি শীঘ্রই স্কুল-কলেজ পুনরায় চালু করতে।

শেখ হাসিনা বলেন, শিক্ষকদের ইতোমধ্যে টিকা দেয়া হয়েছে এবং এখন শিক্ষা প্রতিষ্ঠানের অন্যান্য কর্মীদের টিকা দেয়ার পদক্ষেপ চলছে।

তিনি বলেন, যেহেতু স্কুল শিক্ষার্থীদের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার কিছু নির্দেশিকা আছে, তাই আমরা নির্দেশিকা অনুসরণ করে শিক্ষার্থীদের টিকা দেওয়ার ব্যবস্থা নিচ্ছি।

তিনি জানান, সরকার কিছু ফাইজার টিকা সংগ্রহ করছে এবং মডার্নার টিকা সংগ্রহের চেষ্টা করছে।

উল্লেখ্য, মহামারির কারণে গত বছরের ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। 

সরকার বেশ কয়েকবার স্কুল-কলেজ খুলে দেওয়ার পরিকল্পনা করলেও করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় প্রতিবারই বন্ধের সময়সীমা বাড়িয়ে দিতে বাধ্য হয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh