কেরোন্ডা সিরিজের নতুন ল্যাপটপ এনেছে ওয়ালটন

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২১, ১১:০৬ এএম

ফাইল ছবি

ফাইল ছবি

ইলেকট্রনিক্সসহ বিভিন্ন পণ্যের পাশাপাশি কম্পিউটার মার্কেটেও জনপ্রিয়তার শীর্ষে বাংলাদেশি সুপারব্র্যান্ড ওয়ালটন। একের পর এক ডিজিটাল ডিভাইস বাজারে এনে চমক দেখাচ্ছে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। এরই ধারাবাহিকতায় কেরোন্ডা সিরিজের নতুন ল্যাপটপ বাজারে এনেছে ওয়ালটন। ইন্টেলের দশম প্রজন্মের প্রসেসরযুক্ত কেরোন্ডা সিরিজের ল্যাপটপটির দাম ৭৯ হাজার ৯৯০ টাকা। 

এতে রয়েছে ইন্টেলের কোর আই ফাইভ ১০৩০০এইচ সিরিজের প্রসেসর, ৩২০০ মেগাহার্জের ৮ গিগাবাইট ডিডিআর৪ র‌্যাম, এনভিডিয়া এমএক্স৩৫০ ২ গিগাবাইট গ্রাফিক্স কার্ড, ১৫.৬ ইঞ্চি আইপিএস ফুল এইচডি ডিসপ্লে, ৫১২ জিবি এমডটটু এসএসডিসহ অত্যাধুনিক সব ফিচার। 

ওয়ালটন কম্পিউটার প্রোডাক্টের ম্যানেজার প্রকৌশলী মির শাহ আরফিন বলেন, আগের মডেলটিতে বাজরে ব্যাপক সাড়া পাওয়ায় ক্রেতা চাহিদা পূরণেই নতুন মডেলের ল্যাপটপটি বাজারে এনেছে ওয়ালটন। ইন্টেল প্রসেসরের সাথে এই ল্যাপটপে আছে ইন্টেলের ডেডিকেটেড এইচএম৪৭০ এক্সপ্রেস চিপসেট। বিল্টইন ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স ৬৩০ এবং ২ গিগাবাইট এক্সটার্নাল গ্রাফিক্স কার্ডের সমন্বয়ে ডিভাইসটি ইউজারদের সবধরনের চাহিদা পূরণে সক্ষম। পাশাপাশি ল্যাপটপটিতে ফুল এইচডি রেজুলেশনের আইপিএস ডিসপ্লে প্যানেল ও মাল্টিকালার ইলুমিনেটেড কিবোর্ড থাকায় ব্যবহাকারী অনন্য অভিজ্ঞতা পাবেন। 

জানা গেছে,  উইন্ডোজ-১০ অপারেটিং সিস্টেমের ল্যাপটপটির দীর্ঘক্ষণ পাওয়ার ব্যাকআপের নিশ্চয়তায় ব্যবহৃত হয়েছে শক্তিশালী ৪ সেলের পলিমার ব্যাটারি প্যাক। যা ৮ ঘণ্টার বেশি সময় ধরে ব্যাটারি ব্যাক-আপ দিতে সমর্থ। ভিডিও কল ও আকর্ষণীয় সেলফির জন্য রয়েছে ১ মেগাপিক্সেলের এইচডি ক্যামেরা।

নতুন ল্যাপটপটি সব ধরনের গ্র্যাফিক্যাল কাজসহ হালকা গেমিংয়ের উপযোগি। ল্যাপটপটি ফ্রিলান্সারদের বিভিন্ন ধরনের কাজের জন্য বেশ মানানসই। এছাড়া বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে কন্টেন্ট ক্রিয়েটরদের জন্য ভিডিও মেকিংসহ নানা কাজে স্বাচ্ছন্দে ব্যবহার করা যাবে সাশ্রয়ী মূল্যের এই ল্যাপটপ। 

কালো রঙের ল্যাপটপটিতে ৩২ জিবি পর্যন্ত র‌্যাম বাড়ানোর সুযোগ রয়েছে। বহুমুখী ফিচার থাকা সত্ত্বেও আকর্ষণীয় ডিজাইনের ল্যাপটপটি বেশ হালকা। ব্যাটারিসহ ওজন মাত্র ১.৮৫ কেজি। ফলে যে কোনো স্থানে সহজেই বহন করা যাবে। এর দৈর্ঘ্য ৩৫৯.৫ মিমি, ২৩৮ মিমি চওড়া এবং পুরুত্ব ২১.৯ মিমি।

কেরোন্ডা সিরিজের এই ল্যাপটপে গ্রাহকরা ওয়ালটন সার্ভিস সেন্টার থেকে দুই বছরের বিক্রয়োত্তর সেবা পাবেন বলে জানিয়েছে ওয়ালটন কর্তৃপক্ষ। 

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh