রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে আরো ৬ জনের মৃত্যু

রাজশাহী প্রতিনিধি

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩৯ এএম

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও এর উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় আরো ছয়জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে তিনজন করোনায় ও তিনজন উপসর্গ নিয়ে মারা গেছে।

গতকাল সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৮টার মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এর আগের দিনও করোনা ইউনিটে ছয়জনের মৃত্যু হয়েছিল।

আজ সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য জানান।

তিনি বলেন, এদের মধ্যে রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জ, কুষ্টিয়া ও পাবনার একজন করে ছিলেন। আর মৃত ছয়জনের মধ্যে তিনজন পুরুষ ও তিনজন নারী। চলতি মাসে এ নিয়ে মোট ৯০ জনের মৃত্যু হলো। এর আগে আগস্টে ৩৬৪ জন, জুলাইয়ে ৫৩১ জন এবং জুনে ৪০৫ জন মারা গেছে হাসপাতালের এই করোনা ইউনিটে।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ২২ জন। এনিয়ে ২৪০ বেডের বিপরীতে মোট ভর্তি রোগী আছেন ১৩৩ জন। বর্তমানে রাজশাহীর ৬০ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৬ জন, নাটোরের ১৪ জন, নওগাঁর ১৬ জন, পাবনার ১২ জন, কুষ্টিয়ার সাতজন, চুয়াডাঙ্গার চারজন, জয়পুরহাটের একজন, সিরাজগঞ্জের একজন, রংপুরের একজন এবং মেহেরপুরের একজন হাসপাতালে ভর্তি রয়েছেন।

এদিকে গতকাল রাজশাহীর দু’টি আরটি-পিসিআর ল্যাবে জেলার মোট ২৮১ জন ব্যক্তির নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২১ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। বর্তমানে রাজশাহীতে করোনা সংক্রমণের হার ৭ দশমিক ৪৭ শতাংশ।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh