নিরাপত্তা শঙ্কায় স্থগিত পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজ

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:২০ পিএম

বাবর আজম ও টম ল্যাথাম

বাবর আজম ও টম ল্যাথাম

খেলা শুরুর কয়েক ঘণ্টা আগে নিরাপত্তার ঝুঁকিতে পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজ স্থগিত হয়েছে। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) ওয়ানডে ম্যাচ দিয়ে মাঠে নামার কথা ছিল দুই দলের, এর আগেই নিরাপত্তার ঝুঁকিতে স্থগিত হয় সিরিজ।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক বিবৃতিতে জানিয়েছে, নিউজিল্যান্ড ক্রিকেট পিসিবকে নিশ্চিত করেছে, তারা নিরাপত্তাজনিত বিষয়ে হুমকি পেয়েছে। এর পরেই নিউজিল্যান্ড এক তরফাভাবে সিরিজ স্থগিতের সিদ্ধান্ত নেয়। 

প্রায় ১৮ বছর পর পাকিস্তান সফর করছিল নিউজিল্যান্ড। ২০০৩ সালে শেষবার পাকিস্তানে সিরিজ খেলেছিল কিউইরা। এবারের সফরে ৩টি ওয়ানডে ও ৫টি-টোয়েন্টি খেলার কথা ছিল। 

সূচি অনুযায়ী রাওয়ালপিন্ডিতে আজ শুরু হওয়ার কথা ছিল তিন ওয়ানডের প্রথম ম্যাচ। বাকি দুটি ম্যাচ হওয়ার কথা ছিল ১৯ ও ২১ সেপ্টেম্বর। ২৫ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর লাহোরে হওয়ার কথা ছিল পাঁচটি টি-টোয়েন্টি।

নিউজিল্যান্ড ক্রিকেট তাদের বিবৃতিতে লিখেছে, ‌‘আমাদের দলের পাকিস্তানের বিপক্ষে আজ রাওয়ালপিন্ডিতে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলতে নামার কথা ছিল। তারপর সেখান থেকে পাঁচ ম্যাচের সিরিজ খেলতে লাহোর যেতো। কিন্তু পাকিস্তানে হুমকির মাত্রা বেড়ে যাওয়ার বিষয়টি নিউজিল্যান্ড সরকার জানানোর পর এবং মাঠে থাকা নিউজিল্যান্ড ক্রিকেটের নিরাপত্তা উপদেষ্টারা যে পরামর্শ দিয়েছেন; তার উপর ভিত্তি করে সিদ্ধান্ত হয়েছে, ব্ল্যাকক্যাপসরা এই সফরে আর খেলবে না। দলকে ফেরত নেয়ার বন্দোবস্ত করা হচ্ছে।’

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh