রামেক হাসপাতালে আরো ৫ জনের মৃত্যু

রাজশাহী প্রতিনিধি

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২১, ১০:১৮ এএম

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো পাঁচজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চারজন করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ও একজন করোনা নেগেটিভ হয়ে মারা গেছেন। 

চিকিৎসাধীন অবস্থায় গতকাল বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে আজ শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকাল ৯টার মধ্যে তারা মারা যান। 

আজ সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মৃত্যুর তথ্য নেই। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে রাজশাহীর দুজন, নওগাঁর একজন ও পাবনার একজন মারা গেছেন। এছাড়া করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় চাঁপাইনবাবগঞ্জের আরেকজন মারা গেছেন। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের পরামর্শ দেয়া হয়েছে।

এদিকে ২৪০ শয্যার করোনা ইউনিটে আজ সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১১৬ জন। বর্তমানে রাজশাহীর ৫৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ২৭ জন, নাটোরের ১২ জন, নওগাঁর ১১ জন, পাবনার ১৪ জন, কুষ্টিয়ার দুজন, চুয়াডাঙ্গার তিনজন ও মেহেরপুরের একজন হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ৩১ জন ও উপসর্গ নিয়ে ৫৮ জন ভর্তি রয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩০ জন ও হাসপাতাল ছেড়েছেন ১৯ জন। 

এর আগে বৃহস্পতিবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে আটজনের নমুনায়। 

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ২৫৬ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ছয়জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৪ দশমিক ৩৯ শতাংশ এবং নাটোরের ৩ দশমিক ৬৩ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে। 

চলতি সেপ্টেম্বরের এই ২৪ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ১৪২ জন। এর মধ্যে করোনায় ৪২ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ৮৯ জন এবং করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় ১০ জনের মৃত্যু হয়।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh