যুক্তরাষ্ট্রে সুপারমার্কেটে গোলাগুলিতে নিহত ২, আহত ১২

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২১, ১১:১৮ এএম

 সুপার মার্কেটে বন্দুকধারীর গুলিতে হতাহতের ঘটনা ঘটেছে। ছবি : রয়টার্স

সুপার মার্কেটে বন্দুকধারীর গুলিতে হতাহতের ঘটনা ঘটেছে। ছবি : রয়টার্স

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের মেমফিস শহরতলিতে একটি সুপার মার্কেটে বন্দুকধারীর গুলিতে একজন নিহত ও আরো অন্তত ১২ জন আহত হয়েছে। গোলাগুলির পর সন্দেহভাজন বন্দুকধারীর মরদেহও উদ্ধার করেছে পুলিশ। 

স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্ব) দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে। 

ক্রোগার সুপারমার্কেটের কর্মী ব্রিগনেটা ডিকারসন জানিয়েছেন, তিনি ক্যাশ রেজিস্টারে কাজ করছিলেন। তখন তিনি গুলির শব্দ শোনেন। প্রথমে তার মনে হয়েছিল, বেলুন ফাটছে। তারপরই তিনি বন্দুকধারীকে দেখতে পান। তিনি গুলি চালাতে থাকেন।

বলেন, বন্দুকধারী আমার সহকর্মীর মাথায় গুলি করে। একজন ক্রেতার পেটে গুলি করে। গুলি চালাতে চালাতে তিনি এগোতে থাকেন।

টেনেসির পুলিশ কর্মকর্তা ডেল লেন জানান, সুপার মার্কেটে গুলির খবর পাওয়ার পর ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। সেখানে পৌঁছে লোকজনকে উদ্ধারে কাজ শুরু করেন পুলিশের সদস্যরা। 

তিনি আরো বলেন, প্রাণ বাঁচাতে কেউ ফ্রিজের ভিতর ঢুকেছিলেন, কেউ ঘরের দরজা বন্ধ করে বসেছিলেন। যারা ছিলেন, তারা দৌড়ে নিরাপদ জায়গায় যাওয়ার চেষ্টা করেছেন। এই শহরের ইতিহাসে এমন ঘটনা আর ঘটেনি।

এদিকে হামলার ঘটনায় আহত কয়েকজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন ডেল লেন। তাদের সবাইকে স্থানীয় বিভিন্ন হাসপাতালে নেয়া হয়েছে বলে জানান তিনি। তাৎক্ষণিকভাবে হামলার কোনো কারণ নিশ্চিত করতে পারেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সুপার মার্কেটে চালানো এই হামলায় একজনই জড়িত ছিলেন বলে মনে করছেন এই পুলিশ কর্মকর্তা। তিনি জানান, মার্কেটের বাইরে একটি গাড়ি পার্কিংয়ের স্থানে তার মরদেহটি পাওয়া যায়। সন্দেহভাজন ওই হামলাকারীর মরদেহটি তার গাড়ির মধ্যে ছিল বলে জানিয়েছে স্থানীয় একটি সংবাদমাধ্যম।

যুক্তরাষ্ট্রে প্রতি ১০০ জনের কাছে ১২১টি বন্দুক থাকে। সাধারণ মানুষের কাছে বেশি আগ্নেয়াস্ত্র আছে এমন দেশের তালিকায় শীর্ষে এই দেশ। 

দেশটিতে বন্দুকধারীর হামলার মতো পৈশাচিক ঘটনা মাঝেমধ্যেই ঘটে বলে সংবাদমাধ্যমে খবর আসে। এ কারণে আগ্নেয়াস্ত্র ব্যবহার ও এর প্রদর্শনকে নিয়ন্ত্রণের দাবি জানিয়ে আসছে যুক্তরাষ্ট্রের বিভিন্ন সংগঠন। -ডয়চে ভেলে ও রয়টার্স

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh