ঘুরে দাঁড়ানোর চেষ্টা টাইগার যুবাদের

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪৭ পিএম

ফাইল ছবি

ফাইল ছবি

সিলেটে চারদিনের একমাত্র টেস্টে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে বেশ কঠিন পরীক্ষায় ফেলে দিয়েছে আফগান যুবারা। প্রথম ইনিংসে স্বাগতিকদের ১৬২ রানে গুটিয়ে দিয়ে ২৮১ করেছে তারা।

ফলে প্রথম ইনিংসেই ১১৯ রানের বড় ব্যবধানে পিছিয়ে পড়েছে বাংলাদেশ। দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে আইচ মোল্লার দল। ৪ উইকেটে ১৭০ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছে স্বাগতিকরা, লিড ৫১ রানের।

দ্বিতীয় ইনিংসে নেমে শুরুতেই ধাক্কা খায় টাইগার যুবারা। দলের খাতায় কোনো রান যোগ না হতেই এলবিডব্লিউ হয়ে সাজঘরের পথ ধরেন ওপেনার ইফতিখার হোসেন।

তবে প্রান্তিক নওরোজ নাবিল আর খালিদ হাসান শুরুর বিপদ সামলে উঠেন ৫৭ রানের জুটিতে। খালিদ ২০ রান করে আউট হন। তবে তৃতীয় উইকেটে নাবিল আর অধিনায়ক আইচ মোল্লা ৯১ রানের জুটি গড়ে দলকে লড়াইয়ে ফেরান।

দারুণ খেলছিলেন নাবিল। কিন্তু হঠাৎ এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন এই ব্যাটার। ১৬৬ বলে ৭ বাউন্ডারিতে তিনি তখন ৭৬ রানে। দিনের শেষভাগে এসে আরও একটি উইকেট হারিয়েছে বাংলাদেশ। উইকেটরক্ষক মাকসুদুর রহমান শূন্যতেই সাজঘরের পথ ধরেছেন।

তবে অধিনায়ক আইচ মোল্লা বরাবরের মতো আস্থা হয়ে উইকেট আগলে রেখেছেন। ১০৮ বলে ৩ বাউন্ডারিতে ৪০ রানে অপরাজিত তিনি। সঙ্গে ১৪ রান নিয়ে ব্যাটিংয়ে আশরাফুল ইসলাম।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh