রিংআইডি ও টিকটকের ব্যাংক হিসাব তলব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৪৯ পিএম

রিংআইডি ও টিকটক

রিংআইডি ও টিকটক

অনলাইন ব্যবহারকারী তরুণ প্রজন্মকে আয়ের নানা প্রলোভন দেখিয়ে মোটা অঙ্কের টাকা সংগ্রহ করার জন্য অভিযুক্ত রিংআইডির ব্যাংক হিসাব তলব করেছে কেন্দ্রীয় ব্যাংক।

এছাড়াও টিকটক, স্ট্রিমকারসহ চারটি অ্যাপভিত্তিক প্রতিষ্ঠানের নামে কোনো অ্যাকাউন্ট থাকলে, তাও জানাতে বলা হয়েছে। এগুলো হলো- তিনপাত্তি, ট্রেজার হান্ট, লাকি পয়সা ও ক্রিকেট স্টারস।

বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) সূত্রে এ তথ্য জানা গেছে। সম্প্রতি এ সংক্রান্ত চিঠি সব তফসিলি ব্যাংকে পাঠিয়েছে বিএফআইইউ।

বিএফআইইউর চিঠিতে রিংআইডি ডিস্ট্রিবিউশন লিমিটেড এবং রিংআইডি বিডি লিমিটেডের নামে ব্যাংক হিসাব থাকলে, তা জানাতে বলা হয়েছে। রিংআইডি ডিস্ট্রিবিউশনের ঠিকানা উল্লেখ রয়েছে গুলশানের নিকেতনের ৫৭ নম্বর বাড়ি। আর রিংআইডি বিডির ঠিকানা দেওয়া হয়েছে রাজধানীর মহাখালীর খাজা টাওয়ার।

টিকটক, স্ট্রিমকার ছাড়াও তিনপাত্তি, ট্রেজার হান্ট, লাকি পয়সা ও ক্রিকেট স্টারস নামের অ্যাপভিত্তিক এসব প্রতিষ্ঠানের নামে কোনো ধরনের ব্যাংক হিসাব থাকলে, সেসব খোলার ফরম, কেওয়াইসি প্রোফাইল ফরম ও শুরু থেকে হালনাগাদ লেনদেন বিবরণী পাঠাতে বলা হয়েছে। তবে অ্যাপভিত্তিক এসব প্রতিষ্ঠানের অফিসের ঠিকানা পায়নি কেন্দ্রীয় ব্যাংক।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh