ইনস্টাগ্রাম ও মেসেঞ্জার ব্যবহারকারীদের জন্য ফেসবুকের নতুন সুবিধা

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ০২ অক্টোবর ২০২১, ০১:৪৬ পিএম

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক গত বছরই ইনস্টাগ্রাম ও মেসেঞ্জারের ‘ক্রস-মেসেজিং’ এর সাথে ব্যবহারকারীদের পরিচয় করিয়ে দিয়েছে। এবার প্রতিষ্ঠানটি নিয়ে এলো ‘ক্রস-অ্যাপ গ্রুপ চ্যাটিং ফিচার’।

নতুন ফিচারের মাধ্যমে মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম কনট্যাক্টসের মধ্যে গ্রুপ আলাপচারিতা চালানো যাবে। আবার চাইলে বিদ্যমান কোনো চ্যাটিংয়েও যোগ দেয়া যাবে। ‘ইনস্টাগ্রাম ডিএম’ ও ‘ক্রস অ্যাপ গ্রুপ চ্যাট’ দুই জায়গাতেই মেসেঞ্জারের মতো পোল বা জরিপ চালাতে পারবেন ব্যবহারকারীরা। এতে করে ভোটাভুটির মাধ্যমে কোনো বিষয়ে সিদ্ধান্ত নেয়ার সুযোগও থাকছে ব্যবহারকারীদের হাতে।

অন্যদিকে, এ সময়টিতেই ইনস্টাগ্রামে এসেছে নতুন ‘ওয়াচ টুগেদার’ ফিচার। এর মাধ্যমে ব্যবহারকারীরা ইনস্টাগ্রামের ভেতরেই ভিডিও চ্যাট কল করতে পারবেন। এনগ্যাজেটের প্রতিবেদন বলছে, আগ্রহীরা পছন্দের পোস্টের শেয়ার বাটনে ক্লিক করে ‘ওয়াচ টুগেদার’ অপশনটি বেছে নিতে পারবেন।

ব্যবহারকারীদের জন্য স্টিভ এওকি, ট্র্যাভিস বার্কার এবং কার্ডি বি -এর কিছু নতুন কন্টেন্টও প্ল্যাটফর্মে নিয়ে এসেছে ইনস্টাগ্রাম।

এ ছাড়াও মেসেঞ্জার ও ইনস্টাগ্রামের জন্য নতুন চ্যাট থিম চোখে পড়বে ব্যবহারকারীদের। চোখে পড়বে- অ্যাস্ট্রেলজি গ্রুপ চ্যাট থিম, এআর এফেক্ট ও স্টিকার প্যাক। গত বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) নতুন এই ফিচারগুলো এসেছে মেসেঞ্জার ও ইনস্টাগ্রামে।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh