শেষ ম্যাচেও জয় পেয়েছে ‘এ’ দল

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২১, ০৫:৪৪ পিএম

এইচপি দলের বিপক্ষে ব্যাট করছে মোসাদ্দেক

এইচপি দলের বিপক্ষে ব্যাট করছে মোসাদ্দেক

মুমিনুল হকের নেতৃত্বাধীন ‘এ’ দলের কাছে পাত্তাই পেলো না বাংলাদেশের হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিট। প্রথম তিন ম্যাচ জিতে আগেই সিরিজ নিজেদের করে নিয়েছিলো ‘এ’ দল। সোমবার (৪ অক্টোবর) শেষ ম্যাচেও জয় পেয়েছে তারা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ আগে ব্যাট করে ৪৮.১ ওভারে ১৯২ রানেই গুটিয়ে গেছে এইচপি দল। জবাবে মোসাদ্দেক হোসেন সৈকতের ঝড়ো ফিফটিতে ৫ উইকেট হারিয়ে মাত্র ৩৩ ওভারেই ম্যাচ জিতে নিয়েছে মুমিনুল হকের দল।

১৯৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা খুব একটা ভালো ছিলো না ‘এ’ দলের। মাত্র ২৮ রান তুলতেই সাজঘরে ফিরে যান দুই ওপেনার সাদমান ইসলাম (৫) ও নাজমুল হোসেন শান্ত (২২)। আশা জাগিয়েও ইনিংস বড় করতে পারেননি তিন নম্বরে নামা ইরফান শুক্কুর (২১)।

নিয়মিত বিরতিতে উইকেট হারানোর ধারায় যোগ দেন ফর্মে থাকা মুমিনুল হকও। দলীয় ৮১ রানের মাথায় তিনি আউট হন ১১ রান করে। পঞ্চম উইকেট জুটিতে ৫১ রান যোগ করেন ইমরুল ও মোসাদ্দেক। দারূণ খেলতে থাকা ইমরুল আউট হন ৫৪ বলে ৪৯ রানের ইনিংস খেলে।

এরপর আর বিপদ ঘটতে দেননি ইয়াসির আলি রাব্বি ও মোসাদ্দেক সৈকত। অবিচ্ছিন্ন জুটিতে দুজন মিলে মাত্র ৭ ওভারে যোগ করেন ৬৩ রান। মোসাদ্দেক অপরাজিত থাকেন ৪৮ বলে ৬৪ রান করে। যেখানে ছিলো ৫ চার ও ৪টি ছয়ের মার। ইয়াসিরের ব্যাট থেকে আসে ১৯ রান।

এর আগে এইচপি দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন বাঁহাতি তরুণ পারভেজ হোসেন ইমন। এছাড়া শাহাদাত হোসেন দীপু ৩৪ ও অধিনায়ক তৌহিদ হৃদয় করেন ২৪ রান। শেষদিকে সুমন খানের ২৭ রানের ইনিংসে ভর করে দুইশর কাছাকাছি সংগ্রহ পায় এইচপি দল।

‘এ’ দলের পক্ষে বল হাতে সমান তিনটি করে উইকেট নিয়েছেন দুই স্পিনার নাঈম হাসান ও তাইজুল ইসলাম। এছাড়া রাকিবুল হাসানের শিকার দুইটি উইকেট।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh