ওমানে ঘূর্ণিঝড়ে ৩ বাংলাদেশি নিহত

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২১, ০২:৩৪ পিএম

নিহত বাংলাদেশি প্রবাসী

নিহত বাংলাদেশি প্রবাসী

মধ্যপ্রাচ্যের দেশ ওমানে বয়ে যাওয়া মৌসুমী ঘূর্ণিঝড় শাহিনের আঘাতে একই গ্রামের তিন বাংলাদেশি প্রবাসী নিহত হয়েছেন। নিহতদের বাড়ি লক্ষ্মীপুর সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়নের মধ্যম মকরধ্বজ গ্রামে। নিহতদের বাড়িতে গিয়ে পারিবারিক সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। গত ৩ অক্টোবর ওমানে ঝড়টি আঘাত হানে। 

অন্যদিকে এ ঘটনায় বহু নিখোঁজ বাংলাদেশির তথ্য চেয়ে ফেসবুকে ছবি পোস্ট করছেন অন্য প্রবাসীরা। 

নিহতরা হলেন- ওই গ্রামের আবদুল মজিদ চেরাঙ্গ বাড়ির নুরুল আমিনের ছেলে শামছুল ইসলাম (৫৫), আব্দুল করিম হামিদ আলী বাড়ির আব্দুস শহিদের ছেলে আমজাদ হোসেন হৃদয় (২৮), চাঁন কাজী বাড়ির শুকুর উল্ল্যাহ ছেলে জিল্লাল হোসেন (৪৫)। এরা তিনজন পরস্পর নিকটাত্মীয়। 

নিহত আমজাদ হোসেন হৃদয়ের বাবা আবদুস সহিদ জানায়, তার ছেলে ওমানের মাস্কাট শহরের নিকটবর্তী উপকূলীয় সাহাম এলাকায় একটি খেজুর বাগানে শ্রমিক হিসেবে কাজ করতো। তার নিকটাত্মীয় অপর দুইজনও একই এলাকায় কাজ করতো। 


রবিবার ঝড়ের পরে থেকে তারা নিখোঁজ ছিলো। ঝড়ে আসা পানি নেমে যাওয়ার পর মঙ্গলবার সকালে শামছুল ইসলাম এবং জিল্লাল হোসেনের লাশ শনাক্ত করে প্রবাসীরা পুলিশকে জানায়। অন্যদিকে বুধবার তার ছেলে আমজাদ হোসেন হ্নদয়ের লাশ পাওয়া যায়। 

মৃত শামছুল ইসলাম গত ত্রিশ বছর ওমান প্রবাসী ছিলেন। তার তিন মেয়ে, এক ছেলে, স্ত্রী রয়েছে। মৃত জিল্লাল হোসেন গত ১৫ বছর ওমানে রয়েছেন। তার ছেলে, মেয়ে ও স্ত্রী রয়েছে। অন্যদিকে মৃত আমজাদ হোসেন হ্নদয় তিন বোন, এক ভাই ও বাবা মা রয়েছে। মৃত ব্যক্তিরা ছিলেন পরিবারে অর্থ উপার্জনের একমাত্র ভরসা। এদের মৃত্যুর খবরে পুরো এলাকাতে শোকে ছায়া নেমে এসেছে। 

সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন আহমেদ ভূঁইয়া তার ইউনিয়নের এ তিন প্রবাসী নিহত হওয়ার ঘটনা নিশ্চিত করে জানান, লাশ বাংলাদেশে আনার চেষ্টা করা হচ্ছে। 

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh