কাঞ্চনের ৪৯ মামলার বাদীদের খুঁজতে রিভিউ আবেদন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২১, ০৩:৫৯ পিএম

সুপ্রিম কোর্ট ভবন। ফাইল ছবি

সুপ্রিম কোর্ট ভবন। ফাইল ছবি

রাজধানীর শান্তিনগরের বাসিন্দা একরামুল আহসান কাঞ্চনের বিরুদ্ধে রাজারবাগ পীর সিন্ডিকেটের দায়ের করা ৪৯ মামলার বাদীদের খুঁজতে হাইকোর্টের আদেশ স্থগিতের বিরুদ্ধে রিভিউ আবেদন দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় একরামুল আহসান কাঞ্চনের পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন এ রিভিউ আবেদন দায়ের করেন।

কাঞ্চনের অন্যতম আইনজীবী অ্যাডভোকেট এমদাদুল হক বশির বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজধানীর শান্তিবাগ এলাকার বাসিন্দা একরামুল আহসান কাঞ্চনের বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় নারী নির্যাতন, ধর্ষণ, চুরি, ডাকাতি, মানব পাচারসহ বিভিন্ন অভিযোগে ৪৯ মামলা করা হয়। এসব মামলায় বেশ কিছুদিন কারাভোগ করেন। পরে তিনি উচ্চ আদালতের দ্বারস্থ হন।

কাঞ্চন দাবি করেন, তার বিরুদ্ধে দায়ের করা সব মামলা ভুয়া। তার করা রিট আবেদনের শুনানি নিয়ে মামলার বাদীদের খুঁজে বের করতে গত ১৪ জুন পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

গত ৫ সেপ্টেম্বর আপিল বিভাগ সিআইডিকে তদন্ত করতে দেওয়ার আদেশসহ হাইকোর্টের অন্তর্বর্তীকালীন আদেশটি সব মামলার বিচার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত স্থগিত করে দেন।

এদিকে গত ২১ সেপ্টেম্বর ৪৯ মামলার আসামি রাজধানীর শান্তিনগরের বাসিন্দা একরামুল আহসান কাঞ্চনের রিট মামলাটি কার্যতালিকা থেকে বাদ দেন হাইকোর্ট। মামলাটি আপিল বিভাগে স্থগিত হয়ে যাওয়ায় হাইকোর্ট এ আদেশ দিয়েছেন।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

হাইকোর্টে আপিল বিভাগের আদেশের সার্টিফায়েড কপি দাখিল করা হয়। আপিল বিভাগের আদেশ দেখে হাইকোর্ট মন্তব্য করেন, যেহেতু আবেদনকারীর বিরুদ্ধে চলমান মামলাগুলোর বিচার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত স্থগিতাদেশ দেওয়া হয়েছে, তাই এ মুহূর্তে এই রিট মামলায় অন্য কোনো আদেশ দেওয়া সম্ভব নয়। এ বলে হাইকোর্ট মামলাটি কার্যতালিকা থেকে বাদ দিয়ে দেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh