স্কুল শিক্ষার্থীদের পরীক্ষামূলক করোনার টিকা দেয়া শুরু

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২১, ০২:২০ পিএম

নবম শ্রেণির ছাত্র আদনান আজাদকে প্রথম টিকা দেয়া হয়। ছবি : সংগৃহীত

নবম শ্রেণির ছাত্র আদনান আজাদকে প্রথম টিকা দেয়া হয়। ছবি : সংগৃহীত

মানিকগঞ্জে স্কুল শিক্ষার্থীদের পরীক্ষামূলকভাবে করোনাভাইরাসের টিকা দেয়া শুরু হয়েচে। আজ বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে এ কার্যক্রমের উদ্বোধন করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। 

মানিকগঞ্জ সরকারি উচ্চ বালক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র আদনান আজাদকে দিয়ে ফাইজারের টিকা দেয়ার মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়।

টিকা প্রয়োগ কার্যক্রম উদ্বোধন শেষে সাংবাদিকদের স্বাস্থ্যমন্ত্রী বলেন, আজ আমরা আনন্দিত। মানিকগঞ্জের কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে স্কুলগামী শিক্ষার্থীদের পরীক্ষামূলকভাবে করোনার টিকা প্রয়োগ কার্যক্রম শুরু করা হলো।

তিনি বলেন, এই হাসপাতালে আজ ১০০ জনকে টিকা দেয়া হবে। পরবর্তীতে দেশের প্রায় ২১টি জায়গায় এই টিকা কর্মসূচি শুরু করবো। আমরা প্রাথমিকভাবে প্রায় ৩০ লাখ শিক্ষার্থীকে টিকা দেবো। ফাইজারে টিকাটি খুবই ভালো মানের। ইউরোপের অনেক দেশেই এই টিকা দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, আমাদের ছেলেমেয়েরা স্কুলে আসছে। তারা যাতে করোনাভাইরাস থেকে নিরাপদে ও সুরক্ষিত থাকে এজন্য আজ পরীক্ষামূলকভাবে আমরা স্কুল শিক্ষার্থীদের টিকা প্রয়োগ শুরু করলাম। আমাদের হাতে এখন ৬০ লাখ টিকা আছে। যা আমরা ৩০ লাখ ছেলেমেয়েদের দিতে পারব।

বাংলাদেশে প্রায় এক কোটির বেশি শিক্ষার্থী রয়েছে। পর্যায়ক্রমে সবাইকে টিকার আওতায় হবে বলে আশা করছেন স্বাস্থ্যমন্ত্রী

এ দিন মানিকগঞ্জে পরীক্ষামূলকভাবে ১২০ শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেয়া হবে। এরপর তাদের ১০-১৪ দিনের জন্য পর্যবেক্ষণে রাখা হবে, কোনো পার্শ্বপ্রতিক্রিয়া হয় কিনা তা দেখার জন্য।

আজ জেলা শহ‌রের সরকারি বালক উচ্চ বিদ্যাল‌য়ের ৫০ জন, সরকারি এস কে বা‌লিকা বিদ্যাল‌য়ের ৫০ জন, গড়পাড়া জাহিদ মালেক উচ্চ বিদ্যালয়ের ১০ জন এবং আটিগ্রাম, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ের ১০ জন শিক্ষার্থীকে ফাইজা‌রের টিকা দেয়া হ‌চ্ছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh