সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায় একটি মহল : কাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২১, ০২:৩৬ পিএম

ওবায়দুল কাদের। ফাইল ছবি

ওবায়দুল কাদের। ফাইল ছবি

কুমিল্লায় একটি পূজামণ্ডপে কোরআন রাখা ও এই ঘটনার জের ধরে দেশের কয়েকটি জায়গায় মণ্ডপে হামলার ঘটনাগুলোকে ‘সাম্প্রদায়িক অপশক্তির কাজ’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায় একটি মহল। আমি মনে করি কুমিল্লার ঘটনাটি ঘৃণ্যতম কাজ। যেটা সংঘটিত হয়েছে, সেটা সাম্প্রদায়িক অপশক্তিরই কাজ।

তিনি আরও বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায় এমন ব্যক্তি বা গোষ্ঠীর দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে সরকার বদ্ধপরিকর। এ ঘটনার জের ধরে যাতে আর কোনও ঘটনা না ঘটে সেজন্য সরকার সতর্ক থাকবে।

আজ বৃহস্পতিবার (১৪ অক্টোবর) ঢাকায় রামকৃষ্ণ মিশন পূজামণ্ডপ পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। 

কাদের বলেন, সাম্প্রদায়িক অপশক্তি এই তাণ্ডব চালাতে চেয়েছিল এবং পূজামণ্ডপে কোরআন শরীফ রেখে আজকে এত বড় উৎসবকে তারা কালিমালিপ্ত করতে চেয়েছিল। উৎসবমুখর পরিবেশকে নষ্ট করতে চেয়েছিল। আমরা সতর্ক রয়েছি। আমরা এখন সর্বোচ্চ সতর্ক থাকব যাতে এই অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠতে না পারে।

একইসঙ্গে সামাজিকমাধ্যমে গুজব ছড়ানো নিয়েও সতর্ক করে তিনি বলেন, আপনারা গুজবে কান দেবেন না। গুজব সৃষ্টি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালানো হচ্ছে। এর বিরুদ্ধেও সবাইকে সতর্ক থাকতে হবে। যে কোনও সাম্প্রদায়িক উস্কানির বিরুদ্ধে আমাদের আরও সচেতন হতে হবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh