পেলের রেকর্ড ভাঙলেন সুনীল ছেত্রী

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২১, ০৫:৩৫ পিএম

সুনীল ছেত্রী ও ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলে

সুনীল ছেত্রী ও ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলে

সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছাতে স্বাগতিক মালদ্বীপকে ৩-১ গোলে বিধ্বস্ত করে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ভারত। জয়ের রাতে ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে গেলেন ভারত অধিনায়ক সুনীল ছেত্রী।

বুধবার (১৩ অক্টোবর) রাতে মালদ্বীপের বিপক্ষে জোড়া গোল পেয়েছেন সুনীল। ভারত অধিনায়কের গোল সংখ্যা এখন ৭৯। ব্রাজিলিয়ান ফুটবল রাজপুত্র পেলের ৭৭ গোলকে ছাড়িয়ে গেছেন তিনি। নেপালের বিপক্ষে ১-০ গোলে জেতা ম্যাচে গোল করে পেলের পাশে বসেছিলেন ছেত্রী।

আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোল স্কোরারদের তালিকার ছয়ে আছেন ছেত্রী। ভারতকে ২-১ গোলে এগিয়ে দেওয়া ছেত্রীই ৭১ মিনিটে দুর্দান্ত এক হেডে ব্যবধান ৩-১ করে ভারতের জয় নিশ্চিত করেন।

১৯৫৮ ও ১৯৭০ সালের মধ্যে তিনবার ব্রাজিলকে বিশ্বকাপ জেতানো পেলে সেলেসাওদের হয়ে ৭৭ গোল করেন। পেলে ও ছেত্রীর প্রতিপক্ষের গুণমানে আকাশ-পাতাল তফাৎ থাকলেও ৩৭ বছর বয়সী ভারতীয় ফরোয়ার্ডের জন্য এই কীর্তি অবশ্যই গর্বের। আর একটি গোল করলে আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসিকে (৮০) ছোঁবেন তিনি।

অলিখিত সেমিফাইনালে মানবীর সিং ভারতকে এনে দেন লিড। আলী আশফাক দ্বিতীয়ার্ধের আগে সমতা ফেরান। ভারতকে বিদায় করতে মালদ্বীপের ড্রই যথেষ্ট ছিল। তাই গোলের জন্য হন্যে হয়ে ছিল স্টিমাচের দল। শেষ পর্যন্ত মানবীরের ক্রস থেকে দুর্দান্ত ভলিতে ২-১ করেন ছেত্রী। তারপর ফ্রি কিক থেকে চমৎকার হেডে করেন আরেকটি গোল।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh