ভোরে মাঠে নামছে আর্জেন্টিনা-ব্রাজিল

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২১, ০৫:৫৪ পিএম | আপডেট: ১৪ অক্টোবর ২০২১, ০৬:০৩ পিএম

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

২০১৯ সালের ৭ জুলাই কোপা আমেরিকায় চিলিকে হারানোর পর থেকে অপরাজিত আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপের টিকিট পাওয়ার লড়াইয়ে তারা স্বস্তিদায়ক অবস্থানে। এই উড়ন্ত আর্জেন্টিনার মুখোমুখি হচ্ছে পেরু, শুক্রবার (১৪ অক্টোবর) বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায়।

একই দিন আর্জেন্টিনা পেরুকে স্বাগত জানানোর এক ঘণ্টা পর সকাল সাড়ে ৬টায় ব্রাজিল ঘরের মাঠে খেলবে উরুগুয়ের বিপক্ষে। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা টানা ৯ ম্যাচ জেতার পর কলম্বিয়ার বিপক্ষে সবশেষ খেলায় হোঁচট খায় গোলশূন্য ড্রয়ে।

শীর্ষে থাকা ব্রাজিল গত ম্যাচে ড্র করায় দ্বিতীয় দল আর্জেন্টিনার সঙ্গে পয়েন্ট ব্যবধান ছয়ে নেমেছে। ১০ ম্যাচে ব্রাজিলের সংগ্রহ ২৮ পয়েন্ট আর আর্জেন্টিনার ২২। গত সেপ্টেম্বরে করোনাবিধির ভঙ্গের অভিযোগে খেলোয়াড়রা মাঠে নামার পর পরই দুই দলের মুখোমুখি লড়াই স্থগিত হয়।

এই আন্তর্জাতিক বিরতিতে প্যারাগুয়ের সঙ্গে গোলশূন্য ড্রয়ে হোঁচট খেয়ে শুরু করেছিল আর্জেন্টিনা। তবে দ্বিতীয় ম্যাচে উরুগুয়েকে ৩-০ গোলে উড়িয়ে দেয়, প্রথম গোলটি করে লিওনেল মেসি দক্ষিণ আমেরিকার একমাত্র খেলোয়াড় হিসেবে ৮০ গোলের মাইলফলক স্পর্শ করেন।

এবার পেরুর বিপক্ষে সেই সংখ্যাটা বাড়বে এমন প্রত্যাশা করা যেতে পারে। কালকের ম্যাচের প্রতিপক্ষ ১১ ম্যাচ খেলে মাত্র ৩টি জয় পেয়েছে, ১১ পয়েন্ট নিয়ে অবস্থান সাত নম্বরে। টানা ২৪ ম্যাচ অজেয় থাকা আর্জেন্টিনাকে থামাতে হলে সেরার চেয়েও বেশি দিতে হবে পেরুকে।

এল মনুমেন্টালে নামার আগে হেড টু হেড পরিসংখ্যান পেরুর পক্ষে নেই। যদিও সবশেষ পাঁচ ম্যাচের তিনটি হয়েছে ড্র। পেরু শেষবার আর্জেন্টিনাকে হারিয়েছে সেই ১৯৯৭ সালে। আর ২০১৬ সালের পর থেকে ঘরের মাঠে কখনো হারেনি আর্জেন্টিনা। গত নভেম্বরে প্রথম দেখায় ২-০ গোলে পেরুভিয়ানদের হারায় আলবিসেলেস্তেরা।

গত রবিবার রাতে কলম্বিয়ার কাছে ধরা খাওয়া ব্রাজিল মানাউসে স্বাগত জানাবে উরুগুয়েকে। প্রথমবার পয়েন্ট হারানোর পর জয়ের ধারায় ফিরতে মরিয়া তারা। আগের ম্যাচে নখদন্তহীন আক্রমণভাগ নিয়ে সেলেসাওরা কেবল পাঁচটি শট নিয়েছিল। তার আগের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে জিতলেও পারফরম্যান্স ছিল সমালোচিত। সবকিছুর জবাব তারা দিতে চাইবে আন্তর্জাতিক বিরতির এই দফার শেষ ম্যাচে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh