‘মুসলিম জাতিসত্তার মধ্যে উগ্রবাদের স্থান নেই’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২১, ০৯:২৩ পিএম

ভারপ্রাপ্ত মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) ড. মো. মইনুর রহমান চৌধুরী

ভারপ্রাপ্ত মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) ড. মো. মইনুর রহমান চৌধুরী

ভারপ্রাপ্ত মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) ড. মো. মইনুর রহমান চৌধুরী বলেছেন, আজকের অনুষ্ঠান বাঙালি জাতির ইতিহাসের সাথে মিশে আছে। মুসলিম জাতিসত্তার মধ্যে উগ্রবাদের স্থান নেই। আমাদের সামাজিক ও সাংস্কৃতিক যে মিলন তা কিছু লোক নষ্ট করতে পারবে না। বাঙালি জাতি যতদিন থাকবে ততদিন এই মিল থাকবে।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে সনাতন ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ভারপ্রাপ্ত আইজিপি বলেন, কুমিল্লা ও চাঁদপুরে যে ঘটনাটি ঘটেছে, কীভাবে এর ফয়সালা হবে তার নির্দেশনা দেয়া হয়েছে। কুমিল্লায় যে কাজটি করেছে সে হিন্দু বা মুসলমান নয়। সে পুরোপুরি অপরাধী। বাজে চিন্তা ও পরিকল্পনা বাস্তবায়নের জন্য সেটি করা হয়েছে। এটা বের করার জন্য একাধিক কমিটি করা হয়েছে। অচিরেই তাদের বের করা হবে।

‘আমরা আজ বিভিন্ন মন্দির ঘুরেছি। আপনাদের ভীতির কোনো কারণ নেই। পূজা হবে কি না সে বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার চলছে, পূজা অনুষ্ঠানের বিষয়ে সন্দেহ থাকা উচিত নয়। আমরা সার্বক্ষণিক নিরাপত্তা দেবো। কাল যেন কোনো সন্দেহ তৈরি না হয়। ধর্মীয় আচার-অনুষ্ঠান যারা করেন, সবার সাথে কথা হয়েছে আমাদের।’

পুলিশের সাথে সংঘর্ষে চাঁদপুরে চারজনের মৃত্যুর বিষয়ে তিনি বলেন, চারজন মারা গেছেন। এজন্য পুলিশের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হয়েছে। পরিস্থিতি বিবেচনায় পুলিশের দায়িত্বরতরা হয়তো এমনটি করতে বাধ্য হয়েছেন।

বিজয়া দশমীর আগের রাতে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, কেউ যেন পূজাকে কেন্দ্র করে আজ রাতে বা কাল কোনো অপকর্ম করতে না পারে তার জন্য সতর্ক থাকতে হবে।

এসময় উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম, ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম ও অপারেশন্স) কৃষ্ণ পদ রায়, মহানগর সর্বজনীন পূজা কমিটির সভাপতি শৈলেন্দ্রনাথ মজুমদার প্রমুখ।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh