খুবিতে ৫ ডিসেম্বর পরীক্ষা শুরু

খুলনা প্রতিনিধি

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২১, ১০:০৫ পিএম

খুলনা বিশ্ববিদ্যালয়

খুলনা বিশ্ববিদ্যালয়

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণির ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের সকল বর্ষের দ্বিতীয় টার্মের চূড়ান্ত পরীক্ষা আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হবে। যা চলবে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত। এ বিষয়ে একটি একাডেমিক ক্যালেন্ডার প্রণয়ন করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেনের সভাপতিত্বে ডিনদের সাথে অনুষ্ঠিত এক সভায় একাডেমিক ক্যালেন্ডার চূড়ান্ত করা হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস এ তথ্য জানিয়েছেন।

প্রণীত একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী দ্বিতীয় টার্মের রেজিস্ট্রেশন (জরিমানা ছাড়া) ৩১ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত, রেজিস্ট্রেশন (জরিমানাসহ) ৭ নভেম্বর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত, রিভিউ ক্লাস চলবে ৩১ অক্টোবর থেকে ২০ নভেম্বর, পরীক্ষা সংক্রান্ত প্রস্তুতিমূলক ছুটি (পিএল) ২১ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর, দ্বিতীয় টার্মের চূড়ান্ত পরীক্ষা গ্রহণ ৫ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত। 

এদিকে আগামী সোমবার (১৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ খুলে দেয়া হবে। এদিন সকাল ৯টা থেকেই স্নাতকোত্তর ও স্নাতক ৪র্থ বর্ষের শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন। এছাড়া ২৬ অক্টোবর থেকে অন্যান্য বর্ষের আবাসিক শিক্ষার্থীরা পর্যায়ক্রমে হলে প্রবেশ করতে পারবেন। তবে হলে ওঠার আগে আবাসিক শিক্ষার্থীদের পরিচয়পত্র, টিকা গ্রহণের সনদ/রেজিস্ট্রেশন কার্ডের ফটোকপি স্ব স্ব হলে জমা দিতে হবে। 


সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh