বিশ্বকাপের প্রথম ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২১, ০১:১২ পিএম

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

স্বাগতিক ওমানের বিপক্ষে পাপুয়া নিউগিনির ম্যাচ দিয়ে রবিবার পর্দা উঠছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। একইদিন বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ দল। বাংলাদেশ সময় রাত ৮টায় আল আমেরাত স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

চোটের থাবায় বিশ্বকাপের আনুষ্ঠানিক দুই প্রস্তুতি ম্যাচে দলে ছিলেন না টাইগার অধিনায়ক মাহমুদুউল্লাহ রিয়াদ। তবে প্রথম রাউন্ডে রবিবার (১৭ অক্টোবর) স্কটল্যান্ডের বিপক্ষে নামার আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে সুখবরই দিলেন লাল-সবুজ কাণ্ডারি।

তিনি বলেন, ‘ইনজুরি থেকে অনেকটাই রিকভার করেছি। আগামী ম্যাচে (স্কটল্যান্ডের বিপক্ষে) আমি খেলব।’ এদিকে, প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা এবং আয়ারল্যান্ডের বিপক্ষে ভরাডুবির পর সাংবাদিকরা স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ নিয়ে মাহমুদুউল্লাহর কাছে জানতে চান। তিনি বলেন, ‘স্কটল্যান্ডকে ছোট করে দেখছি না। আশা করি নিজেদের সেরাটা দিয়ে খেলব।’

কন্ডিশন নিয়ে টাইগার অধিনায়ক বলেন, ‘কন্ডিশন প্রস্তুতি ম্যাচের মতোই। স্পোর্টিং উইকেট হবে হয়তো। তবে আমরা যে কোনো কন্ডিশনের জন্য প্রস্তুত থাকব।’

তিনি আরও বলেন, প্রতিপক্ষকে ছোট করে দেখার কিছু নেই। প্রতিটা দলকে সমানভাবে সম্মান করে দেখি। স্কটল্যান্ডের বিপক্ষে দলে পেসার বেশি থাকবে। এছাড়া সৌম্য, লিটন, নাঈম এই তিনজনের দুইজন ওপেনিং করবে। আরও যোগ করেন, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে যেমন কম্বিনেশন ছিল তেমনই থাকবে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:
নাঈম শেখ, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh