রামেকে করোনা উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু

রাজশাহী প্রতিনিধি

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২১, ১১:৩৫ এএম | আপডেট: ২৩ অক্টোবর ২০২১, ১১:৩৫ এএম

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এসময়ে করোনা আক্রান্তে কেউ মারা যায়নি।

গতকাল শুক্রবার (২২ অক্টোবর) সকাল ৯টা থেকে আজ শনিবার (২৩ অক্টোবর) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। 

শনিবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) একজন এবং ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ২ জন রোগীর মৃত্যু হয়েছে।

এদিকে, ১৯২ শয্যার রামেক হাসপাতাল করোনা ইউনিটে শনিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৬১ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ৬৩। বর্তমানে রাজশাহীর ২৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ১০ জন, নাটোরের চারজন, নওগাঁর সাতজন, পাবনার আটজন, কুষ্টিয়ার চারজন এবং চুয়াডাঙ্গার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১০ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৩৭ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ১৪ জনের। এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১০ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ১১ জন।

এর আগে শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে ৩৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে কারো নমুনায় করোনা ধরা পড়েনি। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ১৮৪ জনের। এর মধ্যে করোনা ধরা পড়েছে দুইজনের।

২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় প্রাণহানি নেই। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে রাজশাহী, নাটোর ও চুয়াডাঙ্গার একজন করে মোট ৩ জন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (২২ অক্টোবর) সকাল ৯টা থেকে শনিবার (২৩ অক্টোবর) সকাল ৯টার মধ্যে তারা মারা যান। 

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) একজন এবং ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ২ জন রোগীর মৃত্যু হয়েছে।

এদিকে, ১৯২ শয্যার রামেক হাসপাতাল করোনা ইউনিটে শনিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৬১ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ৬৩। বর্তমানে রাজশাহীর ২৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ১০ জন, নাটোরের ৪ জন, নওগাঁর ৭ জন, পাবনার ৮ জন, কুষ্টিয়ার ৪ জন এবং চুয়াডাঙ্গার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১০ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৩৭ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ১৪ জনের। এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১০ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ১১ জন।

এর আগে শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে ৩৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে কারো নমুনায় করোনা ধরা পড়েনি। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ১৮৪ জনের। এর মধ্যে করোনা ধরা পড়েছে ২ জনের।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh