চার জাতি ফুটবল টুর্নামেন্ট

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড ঘোষণা

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২১, ০৬:৪৪ পিএম

শ্রীলঙ্কায় চার জাতি ফুটবল টুর্নামেন্টের জন্য প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সদ্য সমাপ্ত সাফের সবাই আছেন দলে। দলের সঙ্গে যুক্ত হচ্ছেন এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপ খেলতে যাওয়া দলের জাতীয় দলের সিনিয়র সদস্যরা।

দলে সবচেয়ে বড় চমক ওবাইদুর রহমান নবাবের অন্তর্ভুক্তি। জাতীয় দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন কাতার প্রবাসী এ বাংলাদেশি বংশোদ্ভূত ফুটবলার।

সোমবার (২৫ অক্টোবর) দুপুরে স্কোয়াড ঘোষণা করে বাফুফে। সাফের স্কোয়াডের বাইরে নতুন করে দলে ডাকা হয়েছে মাসুক মিয়া জনি, সুশান্ত ত্রিপুরা, ইয়াসিন খান, মেহেদী হাসান, রয়েল ও ডিফেন্ডার আতিকুজ্জামানকে।

জাতীয় দলের ভারপ্রাপ্ত কোচ মারিও লেমস রবিবার ঢাকায় দক্ষিণ কোরিয়া থেকে ঢাকায় পৌঁছে শ্রীলঙ্কা সফরের জন্য তালিকা দিয়েছেন বাফুফেকে।

লেমসের দলে প্রথমবার ডাক পেয়েছেন কিংসের ফরোয়ার্ড নবাব। দলে থাকলেও ভিসা জটিলতার সমস্যা খেলা অনিশ্চিত তারিক কাজীর। আর এলিটা কিংসলে এখনও ফিফা ক্লিয়ারেন্স না পাওয়ায় তাকে দলভুক্ত করা যায়নি।

জাতীয় দলের প্রাথমিক স্কোয়াড

গোলকিপার: আশরাফুল রানা, আনিসুর রহমান জিকো, শহীদুল আলম সোহেল।

ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, তারিক কাজী, তপু বর্মন, রহমত মিয়া, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত, রেজাউল করিম, টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, ইয়াসিন খান, মেহেদী হাসান রয়েল ও আতিকুজ্জামান।

মিডফিল্ডার: জামাল ভূঁইয়া, সোহেল রানা, সাদ উদ্দিন, রাকিব হোসেন, আতিকুর রহমান ফাহাদ ও মাসুক মিয়া জনি।

ফরোয়ার্ড: বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মোহাম্মদ ইব্রাহিম, সুমন রেজা, মতিন মিয়া, জুয়েল রানা ও ওবাইদুর রহমান নবাব।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh